লক্ষ্মীপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা উদ্বোধন - খবর তরঙ্গ
শিরোনাম :

লক্ষ্মীপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা উদ্বোধন



আতোয়ার রহমান মনির, লক্ষ্মীপুর প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এমন স্লোগান কে সঙ্গে নিয়ে (৪-৬ অক্টোবর) ৩ দিন ব্যাপি লক্ষ্মীপুরে উন্নয়ন মেলার আয়োজন করা হয়। (আজ )বৃহস্পতিবার শহরের কালেক্টর ভবন প্রাঙ্গণ থেকে বর্নাঢ্য র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঝুমুর সিমে না হল এলাকায় গিয়ে শেষ হয়। পরে ঢাকায় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মেলার উদ্বোধনী অনুষ্ঠান ঘোষণা করার পর জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একে এম শাহাজাহান কামাল এমপি। জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ,অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান, পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন,উপসচিব গোলাম মোহাম্মদ ভৃঁইয়া, ড: মো: মেহেদী হাসান,মোস্তাহিম বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ ইকবাল হোসেন প্রমুখ।

 

আয়োজকরা জানায়, সারাদেশে একযোগে ৩ দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ, ভিশন-২০২১, রূপকল্প-২০৪১ এবং সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সফলতার কথা প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছে দিতে বিগত ৩ বছর যাবত এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।

 

বৃহস্পতিবার সকালে ড্রীল সেডে বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় তথ্য প্রযুক্তি, সেবাখাত, অবকাঠামো উন্নয়ন খাতে বাংলাদেশের অর্জন বিষয়ক সেমিনার। ১২টায় সরকারের সাফল্য ও উন্নয়ন কার্যক্রম জনগণ তথা প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরার লক্ষে মাল্টিমিডিয়ার মাধ্যমে পাওয়ার পয়েন্ট প্রদর্শন। সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জিত আন্তর্জাতিক স্বীকৃতি, সাফল্য, পুরষ্কার সম্পর্কিত ভিডিও প্রদর্শন। দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮টি দলের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ড এবং বিকালে মুক্তিযুদ্ধের চেতনা ও সরকারের সাফল্যকে উপজীব্য করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


এ সম্পর্কিত আরো খবর

লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ