নিষেধাজ্ঞা অমান্য করে রামগতির মেঘনায় ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলে আটক - খবর তরঙ্গ
শিরোনাম :

নিষেধাজ্ঞা অমান্য করে রামগতির মেঘনায় ইলিশ মাছ ধরার অপরাধে ১৫ জেলে আটক



আতোয়ার রহমান মনির, লক্ষ্মীপুর প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরে রামগতির মেঘনায় মা ইলিশ ধরার অপরাধে ১৪ জেলেকে আটক করা হয়। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত চরআবদুল্লাহর হুজুরের খাল এলাকায় মৎস্য বিভাগের উদ্যোগে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ২ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। পরে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট রফিকুল হক ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে এক মাস করে বিনাশ্রম করাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত হলেন. ভোলার তজুমুদ্দিনের ইলিয়াস হোসেন,সিরাজ উদ্দিন,নোমান হোসেন,নাজিম উদ্দিন, আইয়ুব আলী,নুরে আলম মিজান,মিরাজ হোসেন, রিয়াজ উদ্দিন,শাহীন আলম ও লালমোহনের লোকমান হোসেন,ইউসুফ হোসেন.মনির হোসেন ও নোয়াখালী ইছমাইল হোসেনসহ ১৪জন।

 

জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যা বলেন,রামগতির চরআবদুল্লাহ হুজুরের খাল এলাকায় অভিযান চালিয়ে ১৪ জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে এক মাস করে বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে। প্রতিদিন নদী মৎস্য বিভাগ,জেলা প্রশাসন ও কোষ্টগার্ডের যৌথ অভিযান চলবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দন্ডের বিধান রয়েছে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবেনা।

 

জানাগেছে, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরে মেঘনায় ১০০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর মধ্য রাত থেকে ২৮ অক্টেবর পর্যন্ত ২২দিন ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে জেলা মৎস্য বিভাগ। এই ২২ দিন রামগতির আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনাল এলাকা পর্যন্ত মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। এসময় সব রকমের ইলিশ সংরক্ষন, আহরন, পরিবহন, বাজারজাত করন ও মজুদকরন নিষিদ্ধ রয়েছে।


রায়পুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ