লাকসামে জঙ্গিবাদ বিরোধী পৃথক মানববন্ধন ও মতবিনিময় সভা

লাকসামে নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে জঙ্গিবাদ, নাশকতা ও সন্ত্রাস বিরোধী পৃথক মানববন্ধন কর্মসূচি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীরা জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন পেষ্টুন, ব্যানার নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

আজ সোমবার লাকসাম নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়, লাকসাম মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, আল-আমিন ইন্সটিটিউট, ক্যাডেট স্কুল এন্ড কলেজ, রেলওয়ে হাই স্কুল, আজগরা হাজী আলতাফ আলী হাইস্কুল এন্ড কলেজ, গাজীমুড়া কামিল মাদরাসা, আল হেদায়া মহিলা মাদ্রাসার সকল ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাবৃন্দ সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

 

পৃথক মানববন্ধনে লাকসাম ন.ফ.স কলেজ অধ্যক্ষ মোঃ ইমতিয়াজ উদ্দিন আহমেদ ছিদ্দিকীর নেতৃত্বে কলেজ ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে উপাধ্যক্ষ আবদুল মালেক মালেকসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

লাকসাম পাইলট বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক তাবারক উল্লাহ কায়েসের নেতৃত্বে গতকাল সোমবার লাকসাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী-শিক্ষকদের অংশগ্রহণে বিদ্যালয়ের সম্মুখে পৌরসভা রোডে জঙ্গিবাদ, নাশকতা ও সন্ত্রাস বিরোধী এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন ধারন করে।

 

এদিকে, লাকসাম দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদরাসার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন মাদরাসার অধ্যক্ষ আ.ন.ম তাজুল ইসলামের  নেতৃত্বে মাদরাসা সংলগ্ন লাকসাম-মনোহরগঞ্জ সড়কে পালিত হয়েছে। সহ¯্রাধিক শিক্ষার্থী ও মাদরাসার শিক্ষকবৃন্দ এতে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, মাদরাসার উপাধ্যক্ষ ড. মোঃ আমিনুল ইসলাম, প্রধান মুহাদ্দিস মাওলানা মোঃ আবদুল হালিম, মুহাদ্দিস আবদুল হান্নান, ইংরেজি প্রভাষক মোঃ আরশাদ,  আবদুল ওহাব মজুমদার, সহকারী অধ্যাপক মাওলানা আফজালুল ইসলাম, প্রভাষক মাওলানা এইচএম নূরুল্লাহ, প্রভাষক হোসাইন আহমদ, প্রভাষক মোঃ আনোয়ার হোসেন, প্রভাষক ফরিদ উদ্দিন শাহেদ, সাংবাদিক মোঃ আহসান উল্লাহ, আবুল বাশার, মাওলানা আরিফুর রহমান, মাওলানা লোকমান হোসেন, ক্বারী আবদুল জাব্বার, প্রভাষক মাওলানা সাঈদ উল্লাহ, হাফছা আক্তার, নাদিয়া আফরিন, মোঃ ওয়াহিদুর রহমান ভূঁইয়া, আহসান উল্লাহ, কাজী শাহানা রোকসানা জামিল, মাওলানা তোফায়েল আহমদ, ক্বারী আবদুল জাব্বার, হাফেজ মোস্তফা কামাল প্রমুখ।

 

এছাড়াও নওয়াব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন হেলাল, পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান মোল্লা, আল-আমিন ইন্সটিটিউটের প্রধান শিক্ষক আবুল বাশার ও ক্যাডেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পেয়ার আহমেদসহ শিক্ষক, শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

কুমিল্লা-চাঁদপুর মহাসড়কের লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ ইউনিয়ন এইউ ফাজিল মাদরাসার সভাপতি আলহাজ আবু আহম্মদ তালুকদারের সভাপতিত্বে মাদরাসার শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা মানববন্ধন কর্মসূচী পালন করে। মানব বন্ধনে উপস্থিত ছিলেন, মাদরাসার অধ্যক্ষ আবদুল অদুদ, উপাধ্যক্ষ মোনাজারী সাইফুল ইসলাম, মোঃ আনোয়ারুল হক, মাওলানা আবু ছায়েদ, গর্ভনিংবডির সদস্য শাহিদুল ইসলাম শাহীন, আনোয়ার আলী ব্যাপারী, বিল্লাল হোসেন, ছলিমুল্লাহ শাহিন, মোঃ আমিনুল  এহছান, মনির হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

 

অপরদিকে, পশ্চিমগাঁওস্থ আল আমিন ইন্সটিটিউটের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে জঙ্গিবাদ, নাশকতা ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবুল বাশার, সহ প্রধান শিক্ষক আবু জাফর মজুমদার, সিনিয়র শিক্ষক তাহেরুল ইসলাম, দেলোয়ার হোসেন, আসলাম মিয়াসহ শিক্ষকমন্ডলী ও ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্লেকার্ড-ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

13686589_1798168877085191_3486214064447716089_n

একইদিন লাকসাম আল-হেদায়া ইসলামিয়া মহিলা মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদরাসার কয়েকশ’ শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ বিভিন্ন ‘দেশে জঙ্গিবাদের ঠাঁই নাই’, ‘ জঙ্গিবাদকে না না বলুন’, জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন’ জঙ্গিবাদ বিরোধী শ্লোগান সংবলিত প্লেকার্ড নিয়ে মাদরাসা সংলগ্ন সড়কে  মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়। মানববন্ধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা মাদ্রাসার গভর্নিংবডির সদস্য আবুল বাশার বক্তব্য রাখেন। মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ  রুহুল আমিনের নেতৃত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সহকারি অধ্যক্ষ নাসিমা আক্তার, সহকারী শিক্ষিকা মাঈনুর আক্তার, রাহেলা আক্তার, নার্গিস সুলতানা, খাতুনে জান্নাত, ফেরদাউস আক্তার, জাকিয়া আক্তার, আয়েশা আক্তার, শিরিন আক্তার, পারুল আক্তার, শাহ আলম, মাকসুদা আক্তার প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।