লাকসাম ইকরা মহিলা মাদ্রাসার দাওরায়ে হাদিসের প্রথম ছবক অনুষ্ঠান

গতকাল ২ জুলাই লাকসাম পৌরসভায় অবস্থিত বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনের সিলেবাস অনুযায়ী শিক্ষা কার্যক্রম পরিচালিত সাফল্যের ধারা অব্যাহত ইকরা মহিলা মাদ্রাসার সর্বোচ্চ ক্লাশ দাওরায়ে হাদীস তাকমিল (সমমান এম এ) এর প্রথম ছবক প্রদান অনুষ্ঠান লাকসাম পৌরসভার পাশে ইকরা মহিলা মাদ্রাসার প্রধান ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। এতে ছবক প্রদান করেন দেশ বরেণ্য আলেম বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড) এর পরীক্ষা নিয়ন্ত্রক নারায়নগঞ্জ আমলাপাড়া জামিয়া আশরাফিয়া মাদ্রাসা ও চাঁদপুর ফুলছোঁয়া জামিয়া কুরআনিয়া মাদ্রাসার শাইখুল হাদীস মুফতী আবু ইউসুফ আল মাদানী।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন লাকসাম মদিনাতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাও. মোঃ আবুল খায়ের, রাজাপুর মাদ্রাসার প্রধান মুফতি মোঃ জাকারিয়া, নশরতপুর মাদ্রাসার প্রধান হাফেজ মাও. মোহাম্মদ উল্লাহ সহ দেশ বরেন্য অনেক ওলামায়ে কেরাম, আবেদ, শিক্ষানুরাগীগণ। ছবক অনুষ্ঠানটির তত্ত্বাবধানে ছিলেন ঐতিহ্যের ধারা অব্যাহত রাখা নারীদের দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ইকরা মহিলা মাদ্রাসার মুহতামিম মাও. মোঃ জামাল হোসাইন সহ প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ।

 

উল্লেখ্য যে, উক্ত প্রতিষ্ঠানে দাওরায়ে হাদীসে (সমমান এমএ) দেশের বিভিন্ন জেলা ও স্থান থেকে ভর্তি হওয়া ৫০ জন ছাত্রী রয়েছে। ছবক শেষে প্রতিষ্ঠানের সাফল্য কামনা করে এবং লাকসাম সহ সারা দেশের মঙ্গল কামনা করে দোয়া মোনাজাত করা হয়।