লাকসামে মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় শিক্ষা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লাকসাম পাবলিক হলে মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় শিক্ষা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক এবং মসজিদের ইমাম মুয়াজ্জিনদের নিয়ে  মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় শিক্ষা উন্নয়ন বিষয়ক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত।

 

লাকসাম উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা ওলামালীগের সাধারণ সম্পাদক গোলাম সরওয়ারে সঞ্চলনায় লাকসামের সহকারি কমিশনা (ভুমি) ইসমাঈল হোসেনের সভাপতিত্বে মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় শিক্ষা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটি বিদ্যুৎ. জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সভাপতি ও লাকসাম-মনোহরগঞ্জ আসনের সংসদ সদস্য মো: তাজুল ইসলাম।

 

এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, পৌর আওয়ামীলীগের সভাপতি ও লাকসামে প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, পৌরসভা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম হিরা, লাকসাম পৌরসভার প্যানেল মেয়র-২ আব্দুল আলিম দিদার, কুমিল্লা ইমাম মুয়াজ্জিন সমিতির সভাপতি হাফেজ মাওলান এহসানুল করিম, দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আ ন ম তাজুল ইসলাম।

 

এসময় উপজেলার মাদ্রাসার সকল অধ্যক্ষ, শিক্ষক, মসজিদের ইমামা-মুয়াজ্জিন সহ প্রায় হাজারো আলেম ওলামামাশায়েখ উপস্থিত ছিলেন।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সরকারের আমলে এদেশে আলেমদের ও মাদ্রাসা মসজিদের উন্নয়নের বিস্তারিত তুলে দরে বলেন মাদ্রাসা শিক্ষকদের শতবছরের দাবী আরবী বিশ্ববিদ্যালয়, কাওমীদের সনদের সৃকৃতি দেয়ার পর প্রত্যেক উপজেলায় ২টিকরে ইবতেদায়ী দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠিত করে সারাদেশে ১০২০জন কাওমী আলেমদের নিয়োগ প্রদান করেন, সকল উপজেলায় একটি করে মডেল মসজিদ, বাংলাদেশ ইসলামিক পাউন্ডেশনের মাধ্যমে সহজ কোরআন শিক্ষা ও গনশিক্ষা কার্যক্রম এবং লাকসাম-মনোহরগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানে অবকাঠামোগত যত উন্নয়ন হয়েছে প্রায় সবগুলোই বর্তমান সরকারেই আমলে হয়েছে কিনা সকল আলেমদের প্রশ্ন করে বলেন যদি এই সরকারেই আমলে হয়ে থাকে তাহলে উন্নয়ন অব্যাহত রাখতে এ সরকারকে অভার ক্ষমতায় আনার আহ্বান জানান।