লাকসামে পশ্চিমগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর হস্তান্তর ও ইছাপুরা হাইস্কুলে রক্তের গ্রুপ নির্নয়

লাকসাম পৌরশহরের ঐতিহ্যবাহী পশ্চিমগাঁও আদর্শ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ে সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও লাকসাম-মনোহরগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম এর পক্ষ থেকে বিশেষ টি.আর বরাদ্দ থেকে মাল্টিমিডিয়া ক্লাসের জন্য পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর হস্তান্তর করা হয়।

 

এ উপলক্ষে স্কুল ক্যাম্পাসে প্রধান শিক্ষিকা সম্পা রানী সাহার কাছে প্রজেক্ট হস্তান্তর করেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের ও কাউন্সিল মোঃ আবদুল দিদার।

 

এসময় উপস্থিত ছিলেন- শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। হস্তান্তর পূর্বে পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের বলেন মহয়সী নারী নবাব ফয়জুন্নেছা স্মৃতি বিজড়িত লাকসাম পশ্চিমগাঁও গ্রাম। শিক্ষা ক্ষেত্রে ফয়জুন্নেছা অবদান চোখে পড়ার মত। এ স্কুল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য লাকসামের উন্নয়নের রূপকার মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয় বিশেষ বরাদ্দ থেকে মাল্টিমিডিয়া ক্লাসের জন্য প্রজেক্টর প্রদান করে। প্রিয় নেতার আন্তরিকতায় প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে।

 

অপরদিকে ‘‘বঙ্গবন্ধুর রক্ত ঋণে বাংলাদেশ প্রয়োজনে রক্ত দিব, গড়বো মোরা সুস্থ দেশ’’ এ স্লোগানকে সামনে রেখে শোকাবহ আগষ্ট ২০১৮ জেলা প্রশাসক আয়োজিত ১ লক্ষ মানুষের রক্তগ্রুপ নির্নয় কার্যক্রমের অংশ হিসাবে ইছাপুরা সেন্ট্রাল হাইস্কুলে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচী উদ্বোধন করেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের।

 

স্কুলের প্রধান শিক্ষক মোঃ আবু ফয়েজ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ ইসমাইল হোসেন, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিষ্ট (ল্যাব) মোঃ ছানাউল্লাহ, ইছাপুরা কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির আহমেদসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ।