ছোট চাঁদপুর পূর্ন জ্যোতি বৌদ্ধ বিহারে আমেরিকা প্রবাসী পরিমল বড়ুয়া উদ্যোগে অষ্ট পরিহারসহ সংঘদান অনুষ্ঠান

লাকসামে কান্দিরপাড় ইউপির ছোট চাঁদপুর পূর্নজ্যোতি বৌদ্ধ বিহার সংলগ্ন মাঠে গতকাল শনিবার সকালে আমেরিকা প্রবাসী পরিমল বড়ুয়া (পুত্র) স্মৃতি রানী বড়ুয়া (পুত্রবধু) আয়োজনে মাতৃদেবী সতি লক্ষ্মী রানী বড়–য়ার পরলোকগত সকল জ্ঞাতিগণের সদগতি কামনায় অষ্ট পরিহারসহ সংঘদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

কুমিল্লা জেলা বৌদ্ধ ভিক্ষু সমিতি সভাপতি ধর্মরক্ষিত মহাথেরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শীল ভদ্র মহাথের। প্রধান আলোচক লাকসাম উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য প্রজ্ঞাজ্যোতি ভান্তে। অন্যাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রজ্ঞাশ্রী মহাথের, উত্তমানন্দ থের, প্রিয় বংশ থের,সাধন প্রিয় থের,ধর্মানন্দ থের, ছোট চাঁদপুর পূর্নজ্যোতি বৌদ্ধ বিহার অধ্যক্ষ প্রমানন্দ ভিক্ষু, কুমিল্লা বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ধর্মপাল ভিক্ষু।
শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন আমেরিকা প্রবাসী তপন বড়–য়া, শিমল সিংহ। পঞ্চশীল প্রার্থনা করেন যোগেশ সিংহ। এসময় অন্যান্যদের আর উপস্থিত ছিলেন পরলোকগত সতি লক্ষ্মী রানী বড়–য়ার নাতনী পসমৃতি বড়–য়া, রিমি বড়–য়া, আমেরিকা প্রবাসী প্রবীর সিংহ, মনোরঞ্জন সিংহ, ব্যাংকার তপন বড়–য়া, ঘনিয়া খানি প্রবীর সিংহ প্রমুখ।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি ব্যাক্তিগত ভাবে আমেরিকা প্রবাসী পরিমল বড়ুযাহ করি। সংঘদান অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে গর্বিত মনে করছি। তার মাতা পরলোকগত হওয়ায় ওনার আত্মার শান্তি ও সদগতি কামনা করি। পরিমল বড়ুয়াকে এই সুন্দর অনুষ্ঠান করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। আমি প্রার্থনা পরিমল তার পরিবার পরিজন সবাইকে নিয়ে প্রবাসে সুখে শান্তি থাকুক এই কামনা করি।

 

উল্লেখ্য মন্দির কমিটির সভাপতি বাবু শশি কুমার সিংহ মহোদয় মন্দিরের ০৩ ডিং সম্পত্তি জন্য দান করেন। পরে সাধু সাধু উচ্চারন করে অনুষ্ঠান সমাপ্তি হয়। দুপুরে ভক্তদের মাঝে খাবার পরিবেশন করা হয়।