লাকসামে জাতিয় শোক দিবস পালিত

আজ বুধবার লাকসামে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ইতিহাসের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকি ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ, নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজ, নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়, বাকই ইউনিয়ন আ’লীগ ও পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিবসের শুরুতে কোরআনখানি, মিলাদ-মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকসভা, কাঙ্গালীভোজ ও শোক র‌্যালীর আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকর‌্যালী, শোকসভা ও পোনা মাছ অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.ইউনুছ ভুঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী,উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোহাম্মদ ইসমাঈল হোসেন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এড.রফিকুল ইসলাম হিরা, পৌরসভার প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

ওইদিন উপজেলা ও পৌরসভা আ’লীগের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে কোরআনখানি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকসভা, মিলাদ-মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.ইউনুছ ভুঁইয়া, পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, পৌরসভা আ’লীগ সভাপতি তাবারক উল্যাহ কায়েছ, পৌরসভা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক এড.রফিকুল ইসলাম হিরা, উপজেলা যুবলীগ সদস্য মনিরুল ইসলাম রতন, আলহাজ্ব মোশরাফ হোসেন, পৌরসভার প্যানেল মেয়র-২আবদুল আলিম দিদার, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি ও গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, ছাত্রলীগের সভাপতি সিহাব খাঁন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সহ আ’লীগ, যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্চাসেবকলীগ নেতৃবৃন্দ।

একই দিন নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজে শোক দিবসের শোকসভায় প্রধান অতিথি ছিলেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর ইমতিয়াজ আহমেদ ছিদ্দিকী। শোকদিবস পালন কমিটির আহবায়ক মোঃ এ এম কামরুজ্জামানের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর আবদুল মালেক চৌধুরী, প্রফেসর হুমায়ুন কবির ভুঁইয়া, শিক্ষক পরিষদ সম্পাদক দেওয়ান মোহাম্মদ ইয়াছিন আরাফাত। এসময় বক্তব্য রাখেন,আবুল হাসনাত মোঃ মাহবুবুর রহমান, এ এফ এম হাফিজুর রহমান, শাহনাজ বেগম, আবদুল হাকিম সহ ছাত্রনেতৃবৃন্দ ও শিক্ষার্থী।


দিবসটি উপলক্ষ্যে কোরআনখানি,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকসভা,কবিতা আবৃতি,রচনা প্রতিযোগীতা,সাধারাণ জ্ঞান প্রতিযোগীতার পুরস্কার বিতরন ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ে শোকদিবসের শোকসভায় প্রধান অতিথি ছিলেন,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার। বিদ্যালয়ে প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন, সহকারি প্রধান শিক্ষক মনির আহমেদ, পরিচালনা কমিটির সদস্য খোরশেদ আলম, আবুল কাসেম, হাজী আমির হোসেন, পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শম্পা রানী সাহা সহ শিক্ষক, শিক্ষার্থী। দিবসটি উপলক্ষ্যে কোরআনখানি,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকসভা,কবিতা আবৃতি, রচনা প্রতিযোগীতা,সাধারাণ জ্ঞান প্রতিযোগীতার পুরস্কার বিতরন ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়।

একইদিন বাকই ইউনিয়ন আ’লীগের উদ্যোগে নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ে মিলাদ-মাহফিল ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক তোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি ছিলেন,বাকই ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল,ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার,আ’লীগ নেতা শহিদ উল্যাহ,বিভিন্ন ওয়ার্ড মেম্বার সহ আ’লীগ,যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

 

পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিবসের শুরুতে কোরআনখানি, মিলাদ-মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন,শোকসভার আয়োজন করা হয়। শোকসভায় প্রধান অতিথি ছিলেন,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার।বিদ্যালয়ে প্রধান শিক্ষক শম্পা রানী দাসের সভাপতিত্বে শোকসভায় বক্কব্য রাখেন, নবাব ফয়েজুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল, শিক্ষক শাহ আলম, একরামুল হক মুন্না।দিবসটি উপলক্ষ্যে কোরআনখানি,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোকসভার আয়োজন করা হয়।