লাকসামে ইশা ছাত্র আন্দোলন’র ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লাকসামে ইশা ছাত্র আন্দোলন’র ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাবেশ ও সাবেকদের সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে কুমিল্লা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে জেলা সভাপতি ইস্রাফিল মাসুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের সঞ্চালনায় লাকসাম গালফ হোটেল মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ইশা আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর ও চরমোনাই’র পীর মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

 

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ ফয়জুল করীম বিশ্বজুড়ে মুসলমানদের অত্যাচার নির্যাতনে কথা তুলে ধরে বলেন আজ মানবতার চরম দুর্দিন চলছে। এ দুর্দিনে শিক্ষার্থীরা জ্ঞানচর্চার পরিবর্তে মদ, গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন ধরনের নেশায় আসক্ত; ঠিক সেই মুহূর্তে শিক্ষার্থীদের ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে ফিরিয়ে আনতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোল কাজ করে যাচ্ছে। তিনি বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে পথহারা শিক্ষার্থীদের সঠিক পথের দিশা দিতে ইশা ছাত্র আন্দোলন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমি ধন্যবাদ জানাই আমার দলের ছাত্রদেরকে যারা মানবিক চরম বিপর্যয়ের সময়ে শিক্ষাথীদের সকল অধিকার ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে দলীয় বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে অবিরাম কাজ করে যাচ্ছে। এ সময় তিনি শিক্ষাথীদের ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের পতাকাতলে এসে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত কুমিল্লা-০৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সংসদ সদস্য পদপ্রাথী আলহাজ সেলিম মাহমুদ, কুমিল্লা জেলা দক্ষিন শাখার সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, কুমিল্লা বিভাগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ মোরশেদুল আলম, কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, লালমাই ও সদর দক্ষিন) আসনের দলীয় প্রাথী মাওলানা সৈয়দ জামাল উদ্দীন, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের প্রাথী মাওলানা কামাল উদ্দীন ভূইয়া, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের প্রাথী মাওলানা মাহমুদুর রহমান হাসিব প্রমুখ ।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণের সেক্রেটারী হাফেঝ মাওলানা নুর উদ্দিন, যুব আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক এসএম মনিরুল ইসলাম, কুমিল্লা দক্ষিণ ছাত্র আন্দোলন সহ-সভাপতি মুহা. মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুহা. আহসান উল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক আলমগীর হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু জাফর সালেহ, অর্থ সম্পাদক মহিউদ্দিন, দপ্তর সম্পাদক সোহেল আহমাদ, কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম আলীয়া মাদরাসা বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন সিহাব, কলেজ বিষয়ক সম্পাদক ইউসুফ আলী, স্কুল বিষয়ক সম্পাদক রশীদ আহমাদ, ছাত্রকল্যাণ সম্পাদক মাসুদ আলম, সাহিত্য সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ।