কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের এমপি তাজুল ইসলামের পক্ষে শোডাউন ও আনন্দ মিছিল

আসন্ন নির্বাচনে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলামের পক্ষে ব্যাপক শো ডাউন এবং বৃহস্পতিবার সন্ধ্যায় তফসিল ঘোষনার পর দু’উপজেলার ১৯টি ইউনিয়ন ও পৌরসভায় আনন্দ মিছিল করেছে উপজেলার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ওইদিন সকালে প্রায় ৫শ’ মটর সাইকেল নিয়ে শোডাউনটি লাকসাম উপজেলার কান্দিরপাড় থেকে শুরু হয়ে ইরুয়াইন, শালেপুর, হামিরাবাগ, সিংজোড়, সাতবাড়িয়া, চাঁনগা, মনোহরপুর, চেঙ্গাচাল, খুন্তা, নৈরপাড়া, নোয়াপাড়া, কামড্যা, রায়পুর, ভাকড্যা,ডুমুরিয়া ও ৩নং কান্দিরপাড় ইউপি কার্যালয় এসে শেষ হয়। এরপর সন্ধ্যায় তফসিল ঘোষনার পর আনন্দ মিছিল বের করে দু’উপজেলা আ’লীগের নেতাকর্মীরা। মুদাফরগঞ্জ (উত্তর), মুদাফরগঞ্জ (দক্ষিন), বাকই, আজগরা, গোবিন্দপুর, পূর্বলাকসাম, উত্তরদা, মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও, সরষপুর, হাসনাবাদ, মৈশাতুয়া, খিলা, উত্তর হাওলা, ঝলম (উত্তর), ঝলম (দঃ), বিপুলাসার, নাথেরপেটুয়া, লক্ষনপুর,ওইদিন শো-ডাউন ও আনন্দ মিছিল চলাকালে রাস্তার দু’ধারে অসংখ্য নারী পুরুষ ও শিশুরা দাঁড়িয়ে থেকে হাত নেড়ে নেড়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। শো-ডাউন আনন্দ মিছিলে বিভিন্ন ইউনিয়ন আ’লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক সমাজ, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে।

 

শো-ডাউন ও আনন্দ মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীদের মধ্যে লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম (চেয়ারম্যান), পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বাহার উদ্দিন বাহার, উপজেলা যুবলীগ নেতা আবদুল আলীম দিদার, মনিরুল ইসলাম রতন, আলহাজ্ব মোশারফ হোসেন মজুমদার, শাহাজাহান মজুমদার, মুদাফরগঞ্জ আ’লীগের সদস্য সচিব শাহীদুল ইসলাম শাহীন (চেয়ারম্যান), আবদুর রশিদ সওদাগর, আবদুল আউয়াল, হারুন-উর রশিদ, রুহুল আমিন, আলী আহম্মদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক (চেয়ারম্যান), কান্দিরপাড় দক্ষিণ ইউপি আ’লীগের সভাপতি আবুল কাশেম মেম্বার, সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক গোলাম রহমান রোপন, কান্দিরপাড় উত্তর ইউপি আওয়ামী লীগ সভাপতি আবদুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, সাংগঠনিক সম্পাদক শিমুল সিংহ, যুবলীগ (দঃ) সভাপতি কাউছার আহমেদ, সহ-সভাপতি জামাল আহমেদ, সাধারন সম্পাদক মনির হোসেন সুমন, যুবলীগ (উত্তর) সভাপতি শাহপরান, সাধারণ সম্পাদক আলমাছ, মঞ্জুর আলম, দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তোফায়েল আহমেদ তুহিন, উত্তর সভাপতি ফয়েজ আহমেদ, ছাত্রলীগ (দঃ) সভাপতি পেয়ার আহমেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উত্তর সভাপতি সুজন, সাধারণ সম্পাদক সজিব আহমেদ, মনির হোসেন, আবদুল আজিজ, আবদুল কাদের শাহীনসহ আনন্দ মিছিলটি লাকসাম শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দৌলতগঞ্জ বাজার নোয়াখালী রেলগেইট সভা শেষে সমাপ্ত হয়।

 

পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী বলেন, কুমিল্লা-৯ আসনে তিন তিনবার নির্বাচিত বর্তমান এমপি তাজুল ইসলামের কোন বিকল্প নেই। কারণ তিনি সবসময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। এমপি তাজুল ইসলাম লাকসাম ও মনোহরগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছেন। স্কুল, কলেজ, মাদরাসার ভবন করে দিয়েছেন। তার উন্নয়নের ছোঁয়া লাগেনি -এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান এ এলাকায় নেই। মাদক-অস্ত্রবাজি-সন্ত্রাসী কর্মকান্ড নিয়ন্ত্রণসহ আইন-শৃংখলা পরিস্থিতি আগের যে কোন সময়ের তুলনায় ব্যাপক উন্নতি হয়েছে। চেয়ারম্যান ওমর ফারুক বলেন, এ আসনটিতে নৌকার বিজয় নিশ্চিত করতে হলে বর্তমান সংসদ সদস্য মোঃ তাজুল ইসলামের বিকল্প নেই এবং তিনি মনোনয়ন পেলে নৌকার বিজয় অনেকটাই সহজ হবে।