কুমিল্লায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক প্রচারনা - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক প্রচারনা



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, সিগনালের তার কাটা, লেবেল ক্রসিং পারাপারে সতর্কভাবে চলাফেরায় জনসাধারণকে সচেতন করতে প্রচারনা চালায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রাম বিভাগ।


গত ২৫ অক্টোবর রোববার দিনভর ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লা অংশের লাকসাম জংশন থেকে বি-বাড়িয়ার কসবা রেলওয়ে ষ্টেশন পর্যন্ত এ জনসচেতনতামূলক কার্যক্রম চালানো হয়।


কুমিল্লা রেলওয়ে নিরাপত্তা বাহিনী ইউনিটের ইনচার্জ ও সাব-ইন্সপেক্টর মোহাম্মদ মনজুরুল ইসলাম জানান, দেশের প্রধান জাতীয় রেলপথ ঢাকা-চট্টগ্রাম রেললাইনের কুমিল্লা অংশে প্রায়ই চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটে। এতে অনেকেই আহত হয়।


এছাড়াও ট্রেনের সিগনাল নিয়ন্ত্রণে ব্যবহৃত তারকাটা, যত্রতত্র অসতর্কতামূলক ভাবে রেলপথ পারাপারে দূর্ঘটনা কবলিত হয়েও অনেক হতাহতের ঘটনাও ঘটে নিয়মিত। এ থেকে জনসাধারণকে সতর্ক করতে ২৫ অক্টোবর সকাল সাড়ে ৮টায় লাকসাম নিরাপত্তা চৌকির সিআই (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ ইয়াসিন উল্লাহর নেতৃত্বে একটি দল কুমিল্লা রেলওয়ে ষ্টেশনে আসে। পরে লাকসাম জংশন-আখাউড়া জংশনের ডাবল লাইন প্রকল্পের কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স” এর গ্যাংকার যোগে কুমিল্লা থেকে-বি-বাড়িয়ার কসবা ষ্টেশন যায়।


পরে সেখান থেকে আবারো কুমিল্লা হয়ে লাকসাম জংশন ষ্টেশনে গিয়ে সফর শেষ হয়। সফরকালে নিরাপত্তা বাহিনীর এই দলটি কসবা, মন্দভাগ, সালদানদী, শর্শীদল, রাজাপুর, সদর রসুলপুর, কুমিল্লা, ময়নামতি, লালমাই, আলিশহর ও লাকসামসহ প্রতিটি ষ্টেশনে নেমে স্থানীয় জনসাধারণ, রেলযাত্রী, বিভিন্ন শ্রেণীপেশার লোকজনদের সিগনালের তারকাটা, অসতর্কভাবে রেলপথ পারাপারের কুফল সম্পূর্কে মাইকযোগে সু-পরামর্শ দেন।


দলটিতে সফরসঙ্গী হিসেবে আরো ছিলেন, কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির আইসি ও এসআই মোঃ ইসমাইল হোসেন, লাকসাম নিরাপত্তা চৌকির হাবিলদার মোঃ ইকবাল হোসেন ও সিপাহি মোঃ সাজ্জাদ খান, কুমিল্লা নিরাপত্তা ইউনিটের সিপাহী মোঃ এমরান, রেলওয়ে পুলিশের সদস্যবিন্দ।


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ