করোনায় না ফেরার দেশে চলে গেলেন লাকসামের শিক্ষক নেতা ফখরুল

অদৃশ্য ভাইরাস করোনায় না ফেরার দেশে চলে গেলেন কুমিল্লার লাকসাম উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও শিক্ষাবিদ মোঃ ফখরুল ইসলাম (৫৯)। শনিবার (৩১ অক্টোবর) দিবাগত রাত তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।


শিক্ষাবিদ ফখরুল ইসলাম উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের জালাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বাংলাদেশ স্কাউট লাকসাম উপজেলার কোষাধ্যক্ষ ও রাজনৈতিক ব্যক্তিত্য হিসাবে থাকার পাশা-পাশি লাকসাম উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন ।


রবিবার (১ নভেম্বর) বিকেল ৩টায় তার কর্মস্থল পাঁচথবী জালাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা শেষে একই ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের নিজ পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।


স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত কিছুদিন থেকে তিনি জ্বর, কাশি, গলা ব্যথা এবং শ্বাসকষ্টসহ করোনা উপসর্গে ভুগছিলেন। একপর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৯ অক্টোবর কুমেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয় তাকে। সেখানে আইসিইউতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণেও রাখা হয়। অবশেষে শনিবার দিবাগত রাত মারা যান তিনি। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য ছাত্রছাত্রী এবং গুণগ্রাহী রেখে গেছেন।


শিক্ষক ফখরুল ইসলামের মৃত্যুতে লাকসাম উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি অধ্যক্ষ তপন চন্দ্র সাহা ও সিনিয়র সহ-সভাপতি মো. কামাল হোসেন হেলালসহ সমিতির অপরাপর সদস্যরা, এলাকার রাজনৈতিক,সামাজিক নেতৃবৃন্দ  গভীর শোক এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।