করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডাঃ মঈন উদ্দীনের মৃত্যুতে জাপা নেতা রুহুল আমিনের শোকবার্তা - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডাঃ মঈন উদ্দীনের মৃত্যুতে জাপা নেতা রুহুল আমিনের শোকবার্তা



ািৃুা, (খবর তরঙ্গ ডটকম)

সিলেটের এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মঈন উদ্দীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার ( ১৫ এপ্রিল ২০২০) সকাল ৪-৪৩০ মিনিটে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃতুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাপা নেতা রুহুল আমিন।

বৃহস্পতিবার এক শোকবার্তায় জাপা নেতা রুহুল আমিন বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে লক্ষাধিক মানুষের জীবনহানী ও কয়েক লক্ষ মানুষের আক্রান্ত হওয়ার এই বিভিষিকাময় পরিস্থিতিতে মানবতার ডাকে সাড়া দিয়ে চিকিৎসক অধ্যাপক ডাঃ মঈন উদ্দীন রোগীদের সেবায় নিজের জীবন উৎসর্গ করে যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা নজীরবিহীন। শোক ও বেদনায় স্তব্ধ পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে কোন ডাক্তারের এটিই প্রথম মৃত্যু।

বিশ্বব্যাপী এই মহামারীতে বাংলাদেশও যেন অন্তহীন শোকের দেশে পরিণত হচ্ছে। এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ডাঃ মঈনের প্রবল সাহস ও গভীর নিবিষ্টতা সকলের কাছে এক গর্বিত প্রেরণা। জীবনবিধ্বংসী করোনাভাইরাসের এই প্রাদুর্ভাবে ডাঃ মঈন নিজের জীবন দিয়ে সর্বোচ্চ যে ত্যাগ স্বীকার করলেন তা মানবতার ইতিহাসের উজ্জল অধ্যায় হয়ে থাকবে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় ডাঃ মঈনের এই ধরণের আত্মদানে একটি জাতির মধ্যে আত্মমর্যাদা, সম্ভ্রম ও মহৎভাব জেগে ওঠে। শোক ও বেদনায় স্তব্ধ পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে কোন ডাক্তারের এটিই প্রথম মৃত্যু।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, পল্লীবন্ধু স্মৃতিপরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্মআহব্বায়ক ও রুহুল আমিন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন বলেন, আমাদের ছাতকের উত্তর খুরমা ইউনিয়নের কৃতি সন্তান গরিবের এই মানবিক চিকিৎসক অধ্যাপক ডাঃ মঈন উদ্দীন এর মর্মান্তিক মৃত্যুতে তাঁর পরিবার-পরিজনদেরকে আমি সমবেদনা জ্ঞাপন করছি। তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।


রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
সিলেট এর অন্যান্য খবরসমূহ