করোনা উপেক্ষা করে দোকানপাট-মার্কেটে ক্রেতার ভিড়, স্বাস্থ্যবিধি মানছে না কেউ - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনা উপেক্ষা করে দোকানপাট-মার্কেটে ক্রেতার ভিড়, স্বাস্থ্যবিধি মানছে না কেউ



হাসান আহমদ, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

সুনামগঞ্জের  জমে উঠেছে ঈদের জামা-কাপড় কিনতে প্রচন্ড ভিড় জমে ছেদোকানপাট-মার্কেটে ক্রেতার ভিড়, স্বাস্থ্যবিধি মানছে না কেউ। শহর গ্রাম সহ সব বিপনীবিতানে বাড়ছে উপছে পড়া ভীড়। সেই সাথে বাড়ছে করোনা সংক্রামক ঝুঁকিও। ঈদের হাটে যেন করোনাকে সঙ্গী করে নিয়ে হাঁটছেন মানুষজন। বুধবার ও সুনামগঞ্জের ছাতকে শহরের কাপড়ের দোকান গুলোতে গিয়ে দেখা যায় নারী পুরুষের উপচে পড়া ঢল।


শহরের ট্রাফিক পয়েন্ট, মধ্যবাজার, পশ্চিমবাজার, তাহির প্লাজা ও গোবিন্দগঞ্জ রিলেশন,আনছার, আহাদ মাকেট এলাকা ঘুরে দেখা যায়, শেষ মুহূর্তে ঈদের বাজার করতে দলে দলে মানুষজন ছুটে আসছে বিপণীবিতান গুলোতে। নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, শিশু কেউ বাদ যাচ্ছেন না ঈদের কেনাকাটায়। এবং শহরে পথে পথে ঠাসাঠাসি করে দল বেঁধে হাঁটতে দেখা যাচ্ছে লোকজনকে। এ ক’দিনের শহরে এত মানুষের ভীড়ে শংকিত হয়ে পড়েছেন সচেতন মহল। দোকান কোঠায় সামাজিক দুরত্ব মেনে ব্যবসা করার থাকলেও মানা হচ্ছে না সে আইন। মাকেট গুলো এলাকা ঘুরে দেখা যায়, শেষ মুহূর্তে ঈদের বাজার করতে দলে দলে মানুষজন ছুটে আসছেন বিপণীবিতানগুলোতে।


নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, শিশু কেউ বাদ যাচ্ছেন না ঈদের কেনাকাটায়। বিশেষ করে মহিলাদের মার্কেট হিসেবে পরিচিত তাহির প্লাাজা, গোবিন্দগঞ্জ রিলেশন মার্কেট, ছিল তুলনামূলক বেশি ভীড়। সামাজিক দূরত্ব না মেনেই কেনা কাটা করছেন মানুষজন। যদিও প্রশাসনের পক্ষ থেকে জনসমাগত এড়াতে বৃত্ত একে সামাজিক দূরত্ব রক্ষা।করতে ব্যবসায়ীদের বলা হচ্ছে । এছাড়া জুতার দোকানগুলোতে ভীড় লক্ষ্য করা গেছে। কমমেটিকস’র দোকানেও ভীড় ছিল লক্ষণীয়। দোকান খোলায় অনেকটা ঝঁকির মধ্যে পড়েছে ছাতকবাসী।


এ অবস্থায় লোকজনকে সামাজিক দূরত্ব মানাতে হিমশিম খাচ্ছে পুলিশ। বিভিন্ন মার্কেটে বেচাকেনা চলছে। দোকানপাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। গোবিন্দগঞ্জ ট্রাফিক. টিএসআই নুর আলম জানান,সিলেট-সুনামগঞ্জ সড়কে পুলিশ সাধ্যমতো যানবাহন নিয়ন্ত্রণে কাজ করছে।

শহর থেকে গ্রামে প্রবেশ পথগুলোতেও কড়াকড়ি করা হয়েছে। আইন অমান্যকারী
যানবাহনের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। তবে কিছু কিছু দোকানপাট, কল-কারখানা খোলা থাকায় শহরের মানুষের জনসমাগম ও যানবাহন কিছুটা বেড়েছে।


সিলেট এর অন্যান্য খবরসমূহ