ভোলায় স্কুল ছাত্রদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া: আহত-৪০, আটক-১২

ভোলা,সেপ্টেম্বর ০৯ (খবর তরঙ্গ ডটকম)-স্কুল শিক্ষককে আটকের ঘটনাকে কেন্দ্র করে ভোলায় পুলিশের সাথে ছাত্রদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ছাত্র-শিক্ষক ও পুলিশসহ অন্তত ৪০জন আহত হয়েছে।

রেবাবার বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শহরজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। বিক্ষুদ্ধ ছাত্ররা একটি বাস ভাংচুর করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোলার গজনবী ষ্টেডিয়াম মাঠে ভোলা সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের সাথে লালমোহনের ডাওরী বাজার মাধ্যমিক বিদ্যালয়ের গ্রীস্মকালীন মাধ্যমিক স্কুল ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ডাওরী মাধ্যমিক বিদ্যালয় ২-১ গোলে জয়লাভ করে।

খেলা শেষে উভয় গ্রুপের খেলোয়াড়রা শহরের নতুন বাজারের ডাকঘর এলাকায় অবস্থান করলে উভয়ের মধ্যে তর্ক-বিতর্কের ঘটনা ঘটে। এ ঘটনায় ভোলা সরকারী বালক বিদ্যালয়ের এক শিক্ষককে আটক করে পুলিশ। এতে বিক্ষুদ্ধ হয়ে ওঠে ছাত্ররা। তারা একটি বাস ভাংচুর করে। একপর্যায়ে পুলিশ ছাত্রদেরকে বাধা দেয়। এ সময় পুলিশ এক শিক্ষকসহ ৩ছাত্রকে আটক করে। এতে বিক্ষুদ্ধ হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে ছাত্ররা। এ সময় পুলিশের সাথে ছাত্রদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে ছাত্ররা স্কুল ক্যাম্পাসে অবস্থান কললে পুলিশ ক্যাম্পাসে ঢুকে ছাত্র ও শিক্ষকদের উপর এলোপাথারী লাঠি চার্জ করে। এতে অন্তত ৪০জন আহত হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।