রাবিতে শিক্ষকের মাথা ফাটালেন কর্মকর্তা

রাজশাহী,২৬ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষক এটিএম এনামুল জহীর এক কর্মকর্তার হামলায় আহত হয়েছেন।রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়ার শিক্ষক কোয়ার্টার এলাকায় ফুলের চারা নষ্ট করার অভিযোগ নিয়ে এ ঘটনা ঘটে।এদিকে, এ ঘটনায় অভিযুক্ত কর্মকর্তাকে গ্রেপ্তারের দাবিতে রাতে ভিসির বাসভবনের সামনে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।বিভাগের শিক্ষার্থীরা অভিযোগ করে, ‘রোববার সন্ধ্যা ৬টার দিকে আইন ও বিচার বিভাগের শিক্ষক এনামুল জহীর বিশ্ববিদ্যালয়ের পশ্চিমপাড়া শিক্ষক কোয়ার্টারে তার বাসার সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় পাশের বাসার হিসাব বিজ্ঞান বিভাগের কর্মকর্তা আফসার উদ্দিন ওই শিক্ষকের বিরুদ্ধে ফুলের চারা নষ্ট করার অভিযোগ তোলেন।’

শিক্ষার্থীরা জানায়, কোয়ার্টারের সামনে ব্যাডমিন্টন খেলার মাঠে ফুলের গাছ লাগান ওই কর্মকর্তা। শিক্ষক জহীর খেলার মাঠে গাছ না লাগানোর জন্য ওই কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছিলেন।

এ নিয়ে তার সাথে শিক্ষকের বিতণ্ডা হয়। এক পর্যায়ে ওই কর্মকর্তা শিক্ষককে লক্ষ্য করে ইট ছুঁড়ে মারেন। ইটের আঘাতে শিক্ষকের মাথা ফেটে যায়।

আহত শিক্ষককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে তার মাথায় ৬টি সেলাই দেয়া হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে রোববার রাত ৯টার দিকে আইন বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করে। তারা ভিসির বাসভনের সামনে গিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার ও কর্মকর্তাকে গ্রেপ্তারের দাবি জানান।

খবর পেয়ে প্রক্টর অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

এ ব্যাপারে শিক্ষক এনামুল জহীর সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি। তবে অভিযুক্ত কর্মকর্তা আফসার উদ্দিন তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ অস্বীকার করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।