আগুন নিয়ে খেলার পরিণাম ভাল হবেনা: খোকা

ঢাকা, ২৯ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর আগুন নিয়ে খেলা শুরু করেছেন,এর পরিণাম ভালো হবেনা বলে মন্তব্য করলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন ।তাঁকে(স্বরাষ্ট্রমন্ত্রী)আওয়ামী লীগের‘তৃতীয় শ্রেণীর মাস্তান’ বলে আখ্যায়িত করেছেন বিএনপির এই নেতা।বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ১৮ দলের সমাবেশ পরবর্তী এক সংবাদ সম্মেলনে সাদেক হোসেন খোকা এসব কথা বলেন।খোকা বলেন, ‘তার (স্বরাষ্ট্রমন্ত্রী) কথাবার্তা শুনলে মনে হয় তিনি আওয়ামী লীগের তৃতীয় শ্রেণীর মাস্তান। আগুন নিয়ে খেলা শুরু করেছেন। জামায়াত-শিবির আখ্যা দিয়ে যেখানে-সেখানে বাধা দিয়ে যে পরিস্থিতি সৃষ্টি করছেন, এর পরিণাম ভালো হবে না।’

তিনি অভিযোগ করেন, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বুধবারের সমাবেশ পণ্ড করতে বিভিন্ন জায়গায় নেতা-কর্মীদের বাধা দেওয়া হয়েছে। ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশি বাধায় সারা দেশে অন্তত ২০০ জন আহত হয়। ৭০ জনকে গ্রেপ্তার করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে খোকা বলেন, যতক্ষণ জামায়াত বৈধ রাজনৈতিক দল, ততক্ষণ দলটিকে সব বৈধ কর্মকাণ্ড পরিচালনার সুযোগ দিতে হবে। তবে এ দলটিকে নিষিদ্ধ করলে সেটি ভিন্ন প্রেক্ষাপট। কিন্তু জামায়াত এখনো সভা-সমাবেশ করার অধিকার রাখে।

জামায়াতের সাথে বিএনপি সব বিষয়ে শতভাগ একমত নয় বলেও উল্লেখ করে তিনি বলেন, ‘জামায়াতকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে দিন। যদি দলটি এর অপপ্রয়োগ করে, তাহলে বিএনপি জামায়াতকে ছেড়ে সরকারের পক্ষ নেবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগরের সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।

 

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।