বুড়িচংয়ে আজ বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে আ.লীগ

ঢাকা, ০৫ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- কুমিল্লার বুড়িচংয়ে ছাত্রলীগ নেতা সারোয়ার আলম পলাশের খুনীদের গ্রেফতার ও উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপনকে দল থেকে বহিষ্কারের দাবিতে আজ বুধবার বুড়িচংয়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম খান এ হরতালের ঘোষণা দেন।  এদিকে মঙ্গলবার সকালে নিহত পলাশের মা আমিরচান্দ বেগম বাদী হয়ে সাজ্জাদ হোসেন স্বপনকে প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে মামলা (মামলা নং-২) দায়ের করেছেন। মামলার অন্য আসামিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন, ছোলা কামাল, রাসেল, জসিম, আলমগীর, রানা, কামাল, মাহবুবুর রহমান সুমন, ইমাম, ইউসুফ ও আরিফ এবং অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম খান, উপজেলা ভাইস-চেয়ারম্যান রেজাউল ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমান মিঠুর নেতৃত্বে বুড়িচং সদরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে তারা খুনীদের গ্রেফতার ও উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপনকে আওয়ামী লীগের সব পদ থেকে বহিষ্কার করার দাবিতে বুধবার বুড়িচংয়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন সমর্থিত ছোলা কামাল গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা ছাত্রলীগ সভাপতি রুমেল সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা হয়। এসময় ছোলা কামাল গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীদের ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা সারোয়ার আলম পলাশ ছুরিকাহত হন। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহনেয়াজ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।