ডিএসই সূচক নিম্নমুখী

ঢাকা,০৬ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-সপ্তাহের শেষ দিন লেনদেনের শুরুতে সূচক কমেছে দেশের সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর সূচক কমতে থাকে। বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ৬৭ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ২৫ পয়েন্ট কম।আধ ঘণ্টায় হাতবদল হয় প্রায় ৩৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ১৬টির শেয়ারের, কমে ১২৪টির এবং অপরিবর্তিত ছিল ১৭টির দাম।

সপ্তাহের চতুর্থ দিন কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর লেনদেন শুরুর পর দিনশেষে সূচবে যোগ হয় প্রায় ৬ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ২৪৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ১৫৩ কোটি টাকার। দিনভর ওঠানামার পর সাধারণ সূচক কমে দশমিক ৬ পয়েন্ট।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে সাধারণ সূচক কমে প্রায় ৭১ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১৬৯ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

সপ্তাহের প্রথম দিন ঢাকা স্টক এক্সচেঞ্জের সাধারণ সূচক কমে প্রায় ৫৩ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ৩১২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

গত সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে ১ দশমিক ৬২ শতাংশ বা প্রায় ৬৭.০২ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ২২৪ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১৭.৭১ শতাংশ কম।

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচক কমে ৫ দশমিক ০৯ শতাংশ বা প্রায় ২২২ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ২৭২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ৪.৩৮ শতাংশ কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।