৩৮ মামলার আসামী মির্জা ফখরুল!

ঢাকা, ১১ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-গত রোববার বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ডাকা রাজপথ অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে ভাঙচুর, অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় ঢাকায় ৩৮টি মামলা হয়েছে। সব কটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম রয়েছে।
পুলিশ জানায়, ঢাকা মহানগরের ২১টি থানায় বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ২৫ হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে ৩৮টি মামলা হয়েছে। রোববার অবরোধের পর থেকে গতকাল সোমবার ভোর পর্যন্ত নাশকতার অভিযোগে দ্রুত বিচার আইন, বিস্ফোরক দ্রব্য আইন, হত্যা ও অন্যান্য অপরাধের অভিযোগে ৩৮টি মামলা করা হয়। এসব মামলার বেশির ভাগ আসামিকে অজ্ঞাত দেখানো হয়েছে।
মামলাগুলোর মধ্যে রয়েছে: রমনা থানায় তিনটি, কলাবাগান থানায় একটি, বংশাল থানায় দুটি, মতিঝিল থানায় দুটি, পল্টন থানায় দুটি, সবুজবাগ থানায় তিনটি, মুগদা থানায় একটি, শাহজাহানপুর থানায় একটি, ডেমরা থানায় একটি, যাত্রাবাড়ী থানায় চারটি, শ্যামপুর থানায় একটি, সূত্রাপুর থানায় দুটি, কদমতলী থানায় একটি, শেরেবাংলা নগর থানায় একটি, তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তিনটি, মিরপুর থানায় চারটি, দারুসসালাম থানায় দুটি, বনানী থানায় দুটি, উত্তরা পূর্ব ও পশ্চিম থানায় একটি করে দুটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার মধ্যে দ্রুতবিচার আইনে পাঁচটি, পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলায় ঘটনায় ১৯টি, খুনের ঘটনায় একটি এবং অন্যান্য ধারায় আটটি মামলা দায়ের করা হয়।
পল্টন থানায় দায়ের হওয়া বর্জ্যবাহী একটি কনটেইনার ট্রাক ভাঙচুরের মামলায় গতকাল সন্ধ্যায় মির্জা ফখরুলকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি তদন্ত করছে পল্টন থানা পুলিশ। ঢাকা সিটি করপোরেশনের গাড়িচালক মো, আয়নাল মামলাটির বাদী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।