আওয়ামী লীগের ১৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন

ঢাকা, ২৯ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-  শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে দেশকে এগিয়ে নেয়ার স্লোগান নিয়ে আওয়ামী লীগের ১৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন হয়েছে। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল সাড়ে ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে ৬৩ বছরের এই দলের সম্মেলন উদ্বোধন করেন। এরপর বিকাল ৩টা থেকে কাউন্সিল অধিবেশন শুরু হবে। কাউন্সিল শেষ হবে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে। সোহরাওয়ার্দী উদ্যানে দলের নির্বাচনী প্রতীক নৌকার আদলে গড়া বিশাল সম্মেলন মঞ্চে শেখ হাসিনার সঙ্গে বসেন দলের কার্যনির্বাহী পরিষদের সদস্য। প্রধানমন্ত্রী জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা।

দলীয় প্রধান শেখ হাসিনা জাতীয় পতাকা উত্তোলন করেন, দলীয় পতাকা উত্তোলন করেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

প্রধানমন্ত্রী যখন পায়রা ওড়ান, তখন বাজছিল ‘জয় বাংলা বাংলার জয়’ গানটি।

সম্মেলন মঞ্চের ব্যানারে ‘শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে দেশকে এগিয়ে নেয়ার’ স্লোগানটি ফুটিয়ে তোলা হয়েছে জাতীয় পতাকা ও জাতীয় সংসদের পটভূমিতে।

মঞ্চের সামনের দু’দিকে রয়েছে শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।

মঞ্চের সামনের বাইরের দিকে বাম দিকে রয়েছে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানের প্রতিকৃতি।

ডান দিকে রয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী, হাসান শহীদ সোহরাওয়ার্দী, আব্দুর রশীদ তর্কবাগীশ ও শামসুল হকের প্রতিকৃতি।

মঞ্চের সামনে অতিথি সারিতে আমন্ত্রিত বিভিন্ন রাজনৈতিক দলের নেতা এবং কূটনীতিকরা বসেছেন। উপদেষ্টা পরিষদের সদস্যরাও রয়েছেন ওই সারিতে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।