নির্যাতনের স্টিম রোলার চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে না:তরিকুল ইসলাম

ঢাকা, ২৯ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- দমন-পীড়নের বিরুদ্ধে সরকারকে হুঁশিয়ার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। তিনি বলেছেন, “সরকার মনে করছে, নির্যাতনের স্টিম রোলার চালিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে। “একাত্তর সালে পাকিস্তানের শাসক ইয়াহিয়া খানও এরকম নির্যাতন চালিয়েছিল বলে তাদের পতন দ্রুত হয়েছে। আপনাদেরও এভাবে বিদায় নিতে হবে।” মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কারাবন্দি নেতাদের মুক্তি দাবি এবং রুহুল কবির রিজভী ও মাহমুদুর রহমানকে ‘অবরুদ্ধ’ রাখার প্রতিবাদে এক সমাবেশে তরিকুল একথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নয়া পল্টনে ওই সমাবেশের পর একটি মিছিল বেরিয়ে কাকরাইল, শান্তিনগর, মালিবাগ হয়ে মৌচাকে গিয়ে শেষ হয়।

তরিকুল বলেন, “আজ গণতন্ত্রকে রক্তাক্ত করে ফেলা হয়েছে। মানবাধিকারকে হাত-পা বেঁধে শৃঙ্খলিত করে রাখা হয়েছে। সংবিধানকে আজ সরকার কাঠগড়ায় দাঁড় করিয়েছে।

“সরকারকে বলব, দেশকে আর নৈরাজ্যকর পরিস্থিতি ও অন্ধকার গহ্বরের দিকে ঠেলে দেবেন না। এই সঙ্কট সমাধানে দ্রুত নির্দলীয় সরকারের দাবি মেনে নেয়ার পদক্ষেপ নিন।”

বিরোধী দলের দলের ২৫ হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে সরকার মামলা করেছে দাবি করে এই সব মামলায় গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন তরিকুল।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবউন নবী খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আবদুল মঈন খান, শামসুজ্জামান দুদু, জয়নুল আবদিন ফারুক,মহানগর সদস্য সচিব আবদুস সালাম, মীর সরফত আলী সপু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।