রাজধানীতে জামায়াত-পুলিশ সংঘর্ষ,গুলিবিদ্ধ ৪,আহত অর্ধশতাধিক

রাজধানীর রামপুরায় জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চারজন গুলিবিদ্ধ হয়েছে।বুধবার বিকেলে বিভিন্ন দাবিতে কেন্দ্রঘোষিত বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।বিকেল সোয়া চারটায় রাজধানীর মালিবাগ রেলগেট এলাকা থেকে জামায়াত শিবিরের কয়েকশ’ নেতা-কর্মী মিছিল বের করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মিছিলের পেছন থেকে ধাওয়া দেয়।পুলিশের ধাওয়া খেয়েও নেতা-কর্মীরা মিছিল বন্ধ না করলে পুলিশ প্রথমে টিয়ারশেল নিক্ষেপ করে। একপর্যায়ে মিছিলটি ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ও শর্টগানের গুলিবর্ষণ করে।

সংঘর্ষ চলাকালে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। এ সময় পুলিশ কমপক্ষে আটজনকে আটক করে।

এদিকে, সংঘর্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে জামায়াত। আহতদের মধ্যে ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুলও আছেন।

জনদুর্ভোগ লাঘব, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা, সংবিধানে আল্লাহর প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস কথাটি পুনর্বহাল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদে বুধবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে জামায়াত।

এ ছাড়া, মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনাল বাতিল করে দলের নয় শীর্ষনেতাসহ বিরোধী দলের সব নেতা-কর্মীর মুক্তির দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।