রংপুরের অর্ধদিবস হরতাল সহিংসতার মধ্য দিয়ে শুরু

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি এবং হাবিব-উন খান সোহেল, রুহুল কবীর রিজভী, আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানসহ ১৮ দলীয় জোটের সব নেতাকর্মীর নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে রংপুর বিভাগের আট জেলায় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের অর্ধদিবস হরতাল সহিংসতার মধ্য দিয়ে শুরু হয়েছে।  সোমবার সকালে নগরীর পার্কের মোড়ে ছাত্রদল সভাপতি জহির আলম নয়নের নেতৃত্বে  একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সেখানে বিভিন্ন এলাকা পরিদর্শন করে মহাসড়কে অবরোধ গড়ে তোলে। এ সময় বিক্ষোভকারীরা ১০টি অটো রিকশা ভাঙচুর ও একটি অটোতে আগুন লাগিয়ে দেয়।

অন্যদিকে সকাল ৮ টায় যুবদল সভাপতি রইচ আহমদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পায়রা চত্বর থেকে শুরু হয়ে নগর ভবন এলাকায় গিয়ে শেষ হয়। এসময় মিছিল থেকে বেশ কয়েকটি অটো ভাঙচুর করা হয়।

নগরীতে খাবার ছাড়া কোনো দোকানপাট খোলেনি। নগরীর গ্র্যান্ড হোটেল মোড়, জাহাজ কোম্পানি, মডার্ন মোড়, শাপলা চত্বরসহ বিভিন্ন এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ বিএনপি ও জামায়াত কার্যালয় অবরুদ্ধ রেখেছে।

হরতালের কারণে রংপুর মহানগরীসহ আট জেলায় সব ধরনের ভারী ও মাঝারী যানবাহন বন্ধ আছে। বিভিন্ন স্পটে ট্রেনও বাধার মুখে পড়েছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।