পদ্মা সেতু করিয়েই দেখিয়ে দিবো,এই সরকার কাজে বিশ্বাসী:যোগাযোগমন্ত্রী

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু নিয়ে বিরোধী দল বিএনপি রাজনীতি করছে। তারা যাই বলুক কিছু আসে যায় না। আওয়ামী লীগ পদ্মা সেতু করিয়েই দেখিয়ে দিবে।তিনি শুক্রবার সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন। বর্তমান সরকারের সময়ে পদ্মা সেতু হচ্ছে না- বিএনপির এমন বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু নিয়ে বিরোধী দল রাজনৈতিক বক্তব্য দিচ্ছে। বিরোধীদল যতই বলুক পদ্মা সেতু হবে না, আওয়ামী লীগ কাজ করে দেখিয়ে দেবে। আওয়ামী লীগ সরকার কাজে বিশ্বাসী।’

তিনি আরো বলেন, এদেশের হাজার হাজার কাজের ভিত্তিপ্রস্তর নির্মাণের পর ভিত্তিপ্রস্তরের পাথর-ইট ক্ষয়ে যায়। কিন্তু কাজ আর আলোর মুখ দেখে না। আমরা সেই নীতিতে এগোতে চায় না।

ওবায়দুল কাদের বলেন, একই সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিম্রুত কাজেরও বাস্তবায়ন চলছে। এই এলাকার সংস্কারকাজ দ্রুত গতিতে মান ঠিক রেখে সঠিক সময়ে শেষ হবে।

সরকার সঠিক সময়ে কাজ শেষ করতে চায় উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘জাপানী নির্মাণ সংস্থা জাইকার তত্ত্বাবধানে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে ১৪টি ব্রিজের নির্মাণকাজ শুরু হয়েছে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সিলেট সড়ক ও জনপথের প্রকল্প পরিচালক মোহাম্মদ দলিল উদ্দিন, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ব্যবস্থাপক বিকাশ চন্দ্র দাস, উপ-পরিচালক একেএম শফিকুজ্জামান, ওরিয়েন্টাল কনসালট্যান্ট ফার্ম জাপানের কনসালট্যান্ট টিম লিডার সি কুকু সিমা, ওসিইএস ইন্ডিয়ান অ্যান্ড ডেপকনের জেষ্ঠ্য কনস্ট্রাকশন প্রকৌশলী জুলিয়া নিটু প্রমুখ।

সিলেট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিকাশ চন্দ্র দাস জানান, জাইকার অর্থায়নে ইস্টার্ন বাংলাদেশ ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় ১শ’ মিটার দৈঘ্যের্র এই ব্রিজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৩ কোটি ৮২ লাখ টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে গোবিন্দগঞ্জ পয়েন্টে ছাতক উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে যোগাযোগমন্ত্রী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, বালাগঞ্জ বিশ্বনাথ আসনের এমপি শফিকুর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

বিকালে ওবায়দুল কাদের সুনামগঞ্জে সুরমা নদীর ওপর অসমাপ্ত ব্রিজের নির্মাণকাজ পরিদর্শন করেন এবং জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

এছাড়া মন্ত্রী সুনামগঞ্জ সদর উপজেলার মল্লিকপুরে নির্মাণাধীন সুরমা ব্রিজের সাইড পরিদর্শন করেন। এ সময় তিনি সড়ক ও জনপথ বিভাগ এবং সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে বিভিন্ন নির্দেশনামূলক পরামর্শ দেন।

সন্ধ্যা সাড়ে ৬টায় সুনামগঞ্জ সার্কিট হাউজে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে যোগাযোগমন্ত্রীর।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।