নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য আমাদের আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর করা হবে:তরিকুল ইসলাম

বিএনপি প্রতিষ্টাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৭৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলীর পাশাপাশি রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করলেন বিএনপি চেয়ারপারসন ও সংসদে বিরোধী দলের নেতা খালেদা জিয়া।শনিবার সকাল পোনে ১২ টায় শেরে বাংলা নগরে শহীদ জিয়ার মাজারে এ অনুষ্ঠান সর্ম্পূণ হয়।এসময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও প্রধান সমন্বয়ক এম তরিকুল ইসলাম বলেন বর্তমান সরকার একদলীয় সরকারের অধীনে নির্বাচনের  যে চেষ্টা চালাচ্ছে তা থেকে তারা এখনো সড়ে আসেনি।

বিএনপি প্রধান সমন্বায়ক সরকারকে উদ্দেশ্য করে বলেন আজ যারা দেশে ২৫ হাজারের বেশি বিরোধী দলের নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে গ্রেফতার নির্যাতন করছে তাদের কে সরকার পুরস্কৃত করছে।আর বিরোধী দলের চিফ হুইফকে রক্তাক্ত করার জন্য এডিসি হারুন কে আজ এপিপি পুরস্কার দিয়েছে সরকার।সরকার বিরোধী দলের উপর পুলিশ বাহিনীকে উস্তানী দিচ্ছে বলেও অভিযোগ করেন।একদলীয় সরকারের অধীনে নয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য আমাদের আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর করা হবে।

তরিকুল বলেন ফখরুদ্দিন ,মঈনউদ্দিন দেশের সংবিধান অমান্য করে ক্ষমতায় এসে ছিলো তারা তত্ত্বাবধায়ক সরকার ছিলো না তারা অবৈধ সরকার।সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকার উপজেলা ও সিটির  যে নির্বাচন দিতে চাচ্ছে তা কখনো বাস্তবায়ন হবে না । ষড়যন্ত্র কখনো সফলতা পায় না।

তিনি আরো বলেন বন্য প্রাণী ধবংসের ক্ষেত্রে ব্যবহুত পেপার স্প্রের আঘাতে যে শিক্ষকের মৃত্যু হয়েছে তাদের দায় দায়িত আজ  হউক কাল হউক এ সরকারকেই  বহন করতে হবে। শহীদ জিয়া ৭৭ তম জন্মবার্ষিকীতে আমাদের মূল লক্ষ্য হলো দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা,দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখা।কেননা বর্তমান সরকার যে সংবিধানের কথা বলেন সেই সংবিধান আজ নিজেই কাঠগড়ায় বিচার প্রার্থী।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন বলেন দেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে তাতে করে আগামী নির্বাচন অনিশ্চিত এবং গণতন্ত্র হুমুকর মুখে।৭৫ সালে দেশে যখন বাকশালের শাসন চলছিলো তখন জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে জাতিকে সংকটের হাত থেকে রক্ষা করেছেন।
নির্বাচন প্রসঙ্গে বলেন দেশে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক ব্যতীত নির্বাচন হবে না বিরোধী দল অংশ গ্রহন করবে না।

এসময় আরো উপস্থিত ছিলেন এম কে আনোয়ার, ব্যারিস্টার মওদুদ আহমদ,  মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপাসনের উপদেষ্টা ডা.এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু,  যুগ্মমহাসচিব আমান উল্লাহ আমান, বিএনপি ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি সদস্য সচিব আব্দুস সালাম, বিএনাপ কেদ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও জাতীয় সংসদে বিরোধী দলের চিফ হুইফ জয়নুল আবদীন ফারুক,চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল,  জাতীয়তাবাদী মহিলাদলের সাধারন সম্পাদক শিরিন সুলতানা, জাসাসের সভাপতি এম এ মালেক,  ও সাধারন সম্পাদক মনির খান, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের সভানেত্রী শ্যামা ওবায়েদ ,ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভ’ইয়া জুয়েল ও সাধারন সম্পাদক হাবীবুর রশীদ হাবীব, ঢাকা বিশ্ব বিদ্যালয় ছাত্রদলের সভাপতি মহিদুল হরু হাসান প্রমুখ।

এছাড়া বিএনপি ও তার অঙ্গ সংগঠনের পক্ষ থেকে শহীদ জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান।

এদিকে শহীদ জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ডর্ক্টস অ্যাসোসিয়শন বাংলাদেশ, ড্যাব স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করেন এর উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসন ও জাতীয় সংসদে বিরোধী দলের নেতা খালেদা জিয়া।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।