গভীর রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলে ছাত্রলীগের মাতাল নেতারা

গভীর রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলে মাতাল অবস্থায় ছাত্রলীগ নেতাদের অনুপ্রবেশ ও আবাসিক ছাত্রীদের হুমকি প্রদানের প্রতিবাদে মানববন্ধন করেছে ছাত্রীরা। সোমবার কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত এ মানববন্ধন শেষে ছাত্রীরা অধ্যক্ষের কাছে এই ঘটনার বিচার চেয়ে লিখিত অভিযোগ করেছেন। ছাত্রীরা জানায়, রোববার দিবাগত গভীর রাতে মেডিকেল কলেজের অবৈধ ছাত্রকর্মিপরিষদের ভিপি আবদুল্লাহ মারুফ ও প্রো-ভিপি আবদুল বাকীসহ বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা মাতাল অবস্থায় ছাত্রী হোস্টেলে অনুপ্রবেশ করে। অভিযুক্তরা কয়েকজন ছাত্রীর নাম উল্লেখ করে তাদেরকে হোস্টেল ত্যাগের নির্দেশ দেয় এবং নানা অশালীন আচরণ করে। এ সময় ছাত্রী হলের অন্য ছাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে।

বিষয়টি সোমবার ছাত্রীরা কলেজ অধ্যক্ষকে লিখিতভাবে জানিয়েছেন। তারা ছাত্রী হলের নিরাপত্তা ও মহিলা হোস্টেল সুপার নিয়োগসহ ১০ দফা দাবি তুলে ধরেন। আজকের মধ্যে দোষীদের বিচার করা না হলে ছাত্রীরা ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলন গড়ে তোলারও ঘোষণা দেন।

অভিযুক্ত ছাত্রলীগ নেতারা সংবাদমাধ্যমের কাছে বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন।

অন্যদিকে, কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ শহীদুল আলম সংবাদমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচরণ করে বিষয়টি কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের পক্ষ অবলম্বন করেন বলে অভিযোগ উঠেছে।

এক পর্যায়ে তিনি জানান, ‘ছাত্রীদের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি, হোস্টেল সুপারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

হোস্টেল সুপার ডা. এসএম সরোয়ার জানান, ‘আমি আজ (সোমবার) কলেজে এসে গতরাতের এই অপ্রীতিকর ঘটনার খবর পেয়েছি।’

তিনি জানান, কলেজ কর্তৃপক্ষ উপাধ্যক্ষ ডা. সৈয়দ নাসিমুল হককে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটি আগামি তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করলে পরবর্তী পদক্ষেপ নেবে কলেজ কর্তৃপক্ষ।

এছাড়া, গত ৯ জানুয়ারি গভীর রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতারা প্রবেশ করে ছাত্রীদের গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ উঠে। প্রতিবাদে ধর্মঘটে যায় শিক্ষার্থীরা।

এরআগে গত ২ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী ইন্টার্নি হোস্টেলে স্থানীয় বখাটেদের সাথে নিয়ে রাতের বেলা প্রবেশ করে ছাত্রীদের হুমকি-ভয়ভীতি প্রদর্শন ও শ্লীলতাহানির চেষ্টা করেছে দুই ছাত্রলীগ কর্মী। ওই গঠনায় তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।