বিশ্বব্যাংক সরকারকে ডিভোর্স লেটার দিয়েছে,দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাইলে দেশের জনগণও তাই দেবে:গয়েশ্বর চন্দ্র রায়

বিশ্বব্যাংক সরকারকে ডিভোর্স লেটার দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভীসহ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাইলে দেশের জনগণও তাদেরকে ডিভোর্স দেবে।”

বর্তমান সরকার প্রসঙ্গে গয়েশ্বর আরো বলেন,  “সরকার জনগণের দাবি মেনে নিতে চায় না কারণ তারা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। তাদের কর্মকাণ্ড গণতন্ত্রের দিকে না, গোরস্থানের দিকে যাচ্ছে।”

তিনি বলেন, “দেশ আজ জাহান্নামের দিকে যাচ্ছে, তারপরও তাদের ক্ষমতায় থাকতে হবেই। তাদের বর্তমান অবস্থা দেখে বোঝা যাচ্ছে তারা শক্তের ভক্ত, নরমের যম। জোড় করে ক্ষমতায় থাকতে চেয়ে সরকার আজ নিজেদের কবর নিজেরাই খুঁড়ছেন। যে রকম খোঁড়া হয়েছিল ৭৫ সালে গণতন্ত্র হত্যার মাধ্যমে।”

তিনি আরো বলেন, ‘শনিবার সকালে রাস্তায় বের হওয়ার পর জামায়াত-শিবিরের একটি মিছিল দেখতে পেলাম, কিন্তু সরকারের পুলিশ বাহিনী নীরব দাঁড়িয়ে ছিল।  এতে মনে হলো তারা তো শিবিরের ধাক্কাই সামলাতে পারছে না আমরা ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামলেতো সরকার পালানোরও সময় পাবে না।”

বাংলাদেশ জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, বাংলাদেশ সেবা পার্টির চেয়ারম্যান ডাঃ মো. আবু তোহা, জিয়া সেনার সাধারণ সম্পাদক মো. মঞ্জুর হোসেন ঈসা, অপরাজেয় বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীস প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।