৯ ফেব্রুয়ারী ১৮ দলের বিক্ষোভ

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, বিরোধী দলীয় নেতাকর্মীদের হত্যা-গুমের প্রতিবাদ, বিএনপি নেতাদের নামে দেওয়া সব মামলা প্রত্যাহার ও কারাবন্দি সব নেতার মুক্তির দাবিতে আগামী ৯ ফেব্রুয়ারি বিকেলে নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করছে ১৮ দলীয় জোট।আগামী শনিবার দুপুর ২টায় ঢাকা নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও জামায়াত নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বৃহস্পতিবার দুপুরে বিএনপি কার্যালয়ে ১৮ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের এক বৈঠক শেষে এই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।।

প্রসঙ্গত, গত মঙ্গলবার মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

মোল্লার বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে মঙ্গলবার ও বুধবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে জামায়াত। বুধবারের হরতালের কারণে ১৮ দলীয় জোট ঘোষিত ওই দিন দেশের সব জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি প্রত্যাহার করা হয়। ওই কর্মসূচির পরে ১৮ দলীয় জোটের ব্যানারে প্রথম কর্মসূচি হতে যাচ্ছে শনিবারের বিক্ষোভ।

উল্লেখ্য, ১৮ দলীয় জোটের বৈঠকটি মহাসচিব পর্যায়ের হলেও এতে জামায়াতের পক্ষে প্রতিনিধিত্ব করেন দলটির ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।