কড়া নিরাপত্তায় চট্টগ্রামে পালিত হচ্ছে জামায়াতের হরতাল

ট্রাইব্যুনাল বাতিলের দাবিসহ দলীয় চার নেতাকর্মীর হত্যার প্রতিবাদে সমাবেশ করার অনুমতি না দেয়ায় বৃহত্তর চট্টগ্রামে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায়ও পালিত হচ্ছে হরতাল। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর মোড়ে মোড়ে মোতায়ন করা হয়েছে  পুলিশ। সকাল থেকে বন্দরনগরীর বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। পুলিশি তৎপরতায় পিকেটাররা এক জায়গায় বেশিক্ষণ থাকতে না পারলেও বিভিন্ন জায়গায় একসাথে জড়ো হয়ে মিছিল বের করে তারা।

হরতালে নগরীতে যানবাহন চলাচল কম থাকায় কর্মস্থলে যাওয়া মানুষকে দুর্ভোগে পড়তে হয়। রিকশা ও অটোরিকশা ছাড়া তেমন ভারি কোনো যানবাহন রাস্তায় চলতে দেখা যায়নি। চট্টগ্রাম থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে না গেলেও ট্রেন ও বিমান চলাচল ছিল স্বাভাবিক।

গত ৫ ফেব্রুয়ারি জামায়াত-শিবিরের মিছিলে  পুলিশ ও ছাত্রলীগের হামলায়  জামায়াত-শিবিরের চার নেতাকর্মী নিহত হয়। ৭ ফেব্রুয়ারি এর প্রতিবাদে জামায়াত সমাবেশ করতে পুলিশের অনুমতি না পেলে বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জামায়াত।

এদিকে, গতকাল শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণসমাবেশ থেকে জামায়াতের এ হরতালকে প্রতিহত করার হুমকি দেয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।