সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
সোমবার, অক্টোবর 18, 2021
spot_img
Homeজেলাকুমিল্লায় হত্যা মামলায় স্বামীর মৃত্যু দন্ড এবং স্ত্রীর যাবজ্জীবন

কুমিল্লায় হত্যা মামলায় স্বামীর মৃত্যু দন্ড এবং স্ত্রীর যাবজ্জীবন

কুমিল্লায় চাঞ্চল্যকর একটি হত্যা মামলায় স্বামীর মৃত্যু দন্ড এবং স্ত্রীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার কুমিল্লার বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে এ রায় ঘোষনা করা হয়। জেলা ও দায়রা জজ এ.আর মাসউদ এ রায় ঘোষনা করেন। দন্ড প্রাপ্তরা হলেন, মামুন প্রকাশ রানা এবং তার স্ত্রী পারুল আক্তার। আদালত মামুনকে মৃত্যুদন্ড এবং পারুলকে জাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে।

মামলার বিবরনে জানাযায়, ২০১১ সালের ১৯জুলাই দন্ডপ্রাপ্ত মামুন এবং তার স্ত্রী পারুল আক্তার কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জে তাদের বাড়ির মালিক পুলিশের এসআই ময়নাল হোসেনের স্ত্রী মীতা শাহানাজকে নৃশংস ভাবে হত্যা করে বাড়ির সর্বস্ব লুটেনেয়। ওই ঘটনায় একই দিন মামুন এবং তার স্ত্রী পারুল আক্তারকে অভিযুক্ত করে দেবিদ্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

পরবর্তীতে পুলিশ তাদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে তারা এ হত্যাকান্ডের দায় স্বীকার করে।

এ হত্যামামলায় রাষ্ট্রপক্ষ ১৪জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত বুধবার এ রায় প্রদান করেন। রায়ে আসামী মামুনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড এবং তার স্ত্রী পারুল আক্তারকে জাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়। রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যডভোকেট মুজিবুর রহমান এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যডভোকেট ফারুক আহাম্মদ।

এ মামলায় রাষ্টপক্ষের আইনজীবী অ্যডভোকেট মুজিবুর রহমান বলেন, স্ত্রী পারুল আক্তার এ মামলায় সম অপরাধে অভিযুক্ত হলেও তার কুলের শিশুসন্তানের দিকটি বিবেচনা করে তাকে জাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে।

মামলার বাদীপক্ষ এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments