শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeবাংলাদেশচালু হল আর্টিকুলেটেড বাস

চালু হল আর্টিকুলেটেড বাস

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার সকালে রাজধানীতে দশটি আর্টিকুলেটেড বাস চালু উদ্বোধন করেন।
মহানগরীর ফার্মগেটে আর্টিকুলেটেড বাস সার্ভিস উদ্বোধন করেন মন্ত্রী। এসময় তিনি টিকিট কেটে ফার্মগেট থেকে আর্টিকুলেটেড বাসে বনানী সেতুভবন পর্যন্ত ভ্রমণ করেন। ভ্রমণকালে পথে উৎসুক যাত্রীরা হাত নেড়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান।
আর্টিকুলেটেড বাস সার্ভিস উদ্বোধনকালে মন্ত্রী বলেন, ঢাকা মহানগরীতে যাত্রী সাধারণের পরিবহন সংকট দূরীকরণে এ বাস সেবা কিছুটা হলেও ভূমিকা রাখবে। জনগণের সম্পত্তি বিআরটিসি’র মূল্যবান গাড়িগুলো যেন হরতাল, আন্দোলন, অবরোধে রাজনীতির টার্গেট না হয় সেজন্য সকলের প্রতি অনুরোধ জানান মন্ত্রী। তিনি বলেন, এগুলো রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব।

মন্ত্রী জানান, ঢাকা মহানগরীতে প্রাথমিকভাবে আর্টিকুলেটেড বাস সার্ভিস চালু হলেও তা পর্যায়ক্রমে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুরে চালু হবে।

যোগাযোগমন্ত্রী জানান, প্রাথমিকভাবে ১০টি আর্টিকুলেটেড বাস এসেছে, ২০টি পাইপলাইনে রয়েছে, বাকি ২০টি বাস আগামী এপ্রিলে এসে পৌঁছাবে এবং প্রতিটি আর্টিকুলেটেড বাসে ১৩০টি আসন রয়েছে।

আর্টিকুলেটেড বাস সার্ভিস ঢাকা মহানগরীর জয়দেবপুর চৌরাস্তা-ঢাকা বাইপাস-জাতীয় বিশ্ববিদ্যালয়-টঙ্গী-আব্দুল্লাহপুর-উত্তরা-হাজীক্যাম্প-আর্মি স্টেডিয়াম-কাকলী-বিজয় সরণি-ফার্মগেট-শাহবাগ-মৎসভবন-প্রেসক্লাব-জিরো পয়েন্টে চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআরটিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান কর্নেল আবদুল্লাহেল করিম, সড়ক বিভাগের যুগ্মসচিব মঈনউদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments