ঝিনাইদহ ১২ দল মিছিলে পুলিশ সঙ্গে ব্যাপক সংঘর্ষ, এসময় সরকার সমর্থকদের হামলায় নিহত ১

ইসলাম অবমাননার প্রতিবাদে ঝিনাইদহ শহরে ইসলামী সমমনা ১২ দল মিছিল বের করলে পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় সরকার সমর্থকদের হামলায় আব্দুস সালাম নামে (৪০) এক মাদ্রাসা শিক্ষক নিহত হয়েছেন। আহত হয়েছেন সাংবাদিকসহ কমপক্ষে পাঁচজন। পুলিশ সংঘর্ষ এড়াতে টিয়ারশেল নিক্ষেপ করে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত আব্দুস সালাম ঝিনাইদহ শহরের কালিকাপুর আলিয়া মাদ্রাসার আরবি শিক্ষক এবং রাজবাড়ী জেলার বালিয়া কান্দির আব্দুল মজিদের ছেলে। ঝিনাইহের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, ‘শুক্রবার বাদ জুমা ইসলামী সমমনা ১২ দলের সমর্থকরা একটি মিছিল বের করে। মিছিলটি শহরের শেরেবাংলা সড়ক হয়ে পায়রা চত্বরের দিকে আসার চেষ্টা করে।’

এ সময় হাটের রাস্তা এলাকায় মিছিলে পুলিশের সহায়তায় সরকার সমর্থকরা হামলা চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আব্দুস সালামকে পিটিয়ে গুরুতরভাবে জখম করা হয়।

পরে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ সময় সরকার সমর্থকদের হামলায় দৈনিক জনতার সাংবাদিক আব্দুস সালামসহ কমপক্ষে ৫ জন আহত হয়। সালামকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীরা দৈনিক নয়া দিগন্ত ও দিগন্ত টিভির সাংবাদিক আলাউদ্দীন আজাদ ও সাংবাদিক আলমগীর কবিরের ক্যামেরা ছিনিয়ে নেয়।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।