আল্লামা সাঈদীর রায় বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবীতে কক্সবাজারে জামায়াতের বিক্ষোভ মিছিল

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর বিশ্ব নন্দিত মুফাস্সির কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় বাতিল ও অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে কক্সবাজার শহরে শনিবার এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বিশাল মিছিলটি শহরের এ ছালাম মার্কেট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বার্মিজ মার্কেট এলাকায় গিয়ে শেষ হয়। মিছিলে জামায়াত-শিবিরের নেতা কর্মীদের চেয়ে সাধারণ জনগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মত। শহর জামায়াতের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত এডভোকেট জাফরুল্লাহ ইসলামাবাদী, ইসলামী ছাত্রশিবির কক্সবাজার শহর শিবির সভাপতি আবু নাঈম মোহাম্মদ হারুন, শিবির নেতা বেলাল উদ্দিন, বশির উদ্দিন ও জামায়াত নেতা মুহাম্মদ নুরুল হক নুর। বক্তারা বলেন, শাহবাগীদের কথামত সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে আল্লামা সাঈদীকে ফাঁসির রায় দেয়। বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের কড়া সমালোচনার পরেও বিতর্কিত ট্রাইব্যুনালের মাধ্যমে সরকার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যেই জামায়াত নেতাদের বিরুদ্ধে রায় দেয়া শুরু করেছে। নীল নকশার এ রায় প্রত্যাখ্যান করেছে জনগণ।
এদিকে একইদিন জাতীয়তাবাদী দল পৌর ও শহর বিএনপি’র  উদ্যোগে কক্সবাজার প্রধান সড়কে বিশাল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন, পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী ও সেক্রেটারি রাশেদ মোহাম্মদ আলী।
অপরদিকে শহীদ সাজ্জাদের রক্তে রঞ্জিত জনপদ পেকুয়ায় পরপর পৃথক মিছিল করে জামায়াত এবং বিএনপি। বিএনপির মিছিলে নেতৃত্ব দেন বাহাদুর শাহ্। উপজেলা জামায়াতের আমীর মাষ্টার আবুল কালামের নেতৃত্বে বিশাল মিছিল পেকুয়ার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
অন্যদিকে শহীদ আবদুর রশিদ ও শহীদ নুরুল হক’র রক্তভেজা সাংগঠনিক উপজেলা ঈদগাঁও জামায়াতের উদ্যোগে বিশাল মিছিল বের হয়। একইসময় সীমান্ত উপজেলা উখিয়া ও টেকনাফে জামায়াতে ইসলামীর উদ্যোগে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল বের হয়। উখিয়ার চেপটখালী, পালংখালী ও মরিচ্যার মিছিল উপজেলা আমীর মাওলানা আবুল ফজল ও সেক্রেটারি মাওলানা সোলতান আহমদের নেতৃত্বে পরিচালিত হয়। টেকনাফে বাহারছড়া এলাকাবাসী ও জামায়াতে ইসলামী উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।