চকরিয়ায় হরতালের সমর্থনে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

বিতর্কিত ট্রাইব্যুনাল কর্তৃক প্রদানকৃত রায় বাতিল করে অবিলম্বে জননন্দিত কুরআনের খাদেম আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবীতে জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ঘন্টার হরতাল সফল করতে বিক্ষোভ মিছিল করেছে চকরিয়া ইসলামী ছাত্রশিবির।
উপজেলা সভাপতি মোঃ আজিজুর রহমানের নেতৃত্বে বিশাল মিছিলটি শিকলঘাট কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়ে ষ্টেশন এলাকা প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবির কক্সবাজার জেলা সেক্রেটারি মোঃ মাহফুজুল করিম। সমাবেশে উপস্থিত ছিলেন পৌর সভাপতি শাহেদ উদ্দিন রাজু, সেক্রেটারি আসহাব উদ্দিন আসাদ, প্রমুখ। বক্তারা আজ রোববার ও কাল সোমবার টানা ৪৮ঘন্টার লাগাতার আহূত হরতাল শান্তিপূর্ণ ও সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্য ঐক্যবদ্ধভাবে সর্বস্তরের জনতার প্রতি আহবান জানান।
বক্তব্যে বলেন, তৃতীয় পক্ষকে খুশি করার একজন প্রখ্যাত আলেমেদ্বীনের বিরুদ্ধে দেয়া অবিচারমূলক রায় প্রত্যাখান করেছে দেশের আপামর জনসাধারণ। সেইসাথে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসী কর্তৃক বর্বরোচিত গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে শাহাদাত বরণকারী সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন মিছিলোত্তর সমাবেশ থেকে নেতৃবৃন্দ।
একইদিন বিকাল সাড়ে ৫টায় প্রশাসন ঘোষিত ১৪৪ধারা উপক্ষা করে হারবাংয়ে বিশাল বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ও সর্বস্তরের জনসাধারণ। মিছিলে নেতৃত্ব দেন হারবাং ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা নুরুল আলম।
বিশাল এ বিক্ষোভে উপস্থিত ছিলেন উপজেলা সভাপতি আজিজুর রহমান, ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মাওলানা সিরাজুল ইসলাম, জামায়াত নেতা ডাঃ আজাদ, ইউনিয়ন শিবিরের সভাপতি মুসলিম উদ্দিন, অর্থ সম্পাদক নুর মোহাম্মদ রকি প্রমুখ।
উক্ত মিছিলে স্বতঃস্ফূর্ত জনতার উপস্থিতি ছিল লক্ষণীয়। এসব জনতার একটাই দাবী, বিশ্বনন্দিত মুফাস্সিরে কুরআন প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় তাঁর মুক্তি না হওয়া পর্যন্ত দূর্বার আন্দোলন চালিয়ে যাবার হুঁশিয়ারি উচ্চারণ করেন উপস্থিত তৌহিদী জনতা।
এদিকে একই দাবীতে ছাত্রশিবিরের উপজেলা সেক্রেটারি মোঃ নুরুল আজিমের নেতৃত্বে কাকারা ইউনিয়নে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ছাত্রনেতা নকিবুল ইসলাম, মোঃ মারুফ প্রমুখ।
এছাড়াও উপজেলার হাজিয়ান, কৈয়ারবিল, লক্ষ্যারচর, চোঁয়ারফাঁড়ি, রামপুর ও পৌরসভার ভাঙ্গারমুখসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।