করাচিতে আবার শিয়াদের ওপর হামলা নিহত ৪৫

পাকিস্তানের করাচিতে ভয়াবহ বোমা বিস্ফোরণে নারী ও শিশুসহ কমপক্ষে ৪৫ জন নিহত হয়েছেন। এ বিস্ফোরণে আহত হয়েছেন কমপক্ষে ১৩৫ জন। আব্বাস শহরের একটি শিয়া অধ্যুষিত মসজিদের বাইরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর দি ডন’র। হামলার দায় কেউ স্বীকার করেনি। দেশটির জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা গোলাম শাবির শেখ বলেন, হামলার কারণ এখনো জানা যায়নি। কোনো আত্মঘাতী বোমা হামলাকারী হামলাটি চালিয়ে থাকতে পারে। করাচির পুলিশ প্রধান জানান, বোমা বিস্ফোরণে দুইটি আবাসিক ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে নিহত ও আহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

ডনের অনলাইন সংস্করণের প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে ধোঁয়ার কুণ্ডলী আকাশে উঠতে দেখা গেছে। অনেক দূর থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

পুলিশ ও রেঞ্জার্স বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। সেখানে উদ্ধার কাজ চলছে। বাড়িঘরের ধ্বংসস্তুপের মধ্য থেকে মানুষজনকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে উদ্ধারকর্মীরা। নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ, সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী কাইম আলি শাহ ও গর্ভনর ইশরাতুল ইবাদ বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়েছেন।

নিহতদের পরিবারকে ২৫ লাখ ও আহতদের পরিবারকে ১০ লাখ রুপি করে দেওয়ার জন্য প্রদেশের মুখ্যমন্ত্রীকে টেলিফোন করেছেন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি।

এদিকে, বিস্ফোরণের ঘটনা সম্পর্কে একটি প্রতিবেদন জমা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিককে নির্দেশ দিয়েছে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, গত মাসে পাকিস্তানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় কোয়েটায় শিয়া এলাকায় বোমা হামলায় ৯০ জন নিহত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।