দেশে ‘গণহত্যা’র প্রতিবাদে হরতাল সফলে ফখরুলের ডাক

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবারের দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল সফল করতে দেশবাসীকে আহবান জানিয়েছেন।  সোমবার সন্ধ্যায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক সংবাদ বিবরণীতে মির্জা ফখরুল এই আহ্বান জানান।  বিবৃতিতে  তিনি বলেন, গত চার বছর ধরে দেশ পরিচালনায় সম্পূর্ণরুপে ব্যর্থ হয়ে বিরোধী দলের নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে নির্বিচারে গুলি করে সরকার এখন গণহত্যা কর্মসূচি পালন করছে। রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত ফ্যাসিবাদ এখন ভয়াবহরুপে আত্মপ্রকাশ করেছে।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, কয়েকদিনে শতাধিক লোককে হত্যা করা হয়েছে। এর মধ্যে নারী, শিশু ও বৃদ্ধরাও বাদ যায়নি। পুলিশ-র‍্যাব ও বিজিবি কর্তৃক লোমহর্ষক হত্যাকাণ্ডে জাতি আজ ক্ষুব্ধ। দেশবাসী গভীর উদ্বেগ ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, দেশের সংবিধানকে তাচ্ছিল্য করে মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছে নিষ্ঠুর উৎপীড়ন চালিয়ে। তাদের দুঃশাসনের যাঁতাকলে দেশবাসীকে পিষে ফেলার লাগাতার কার্যক্রমে এখন শেষ পর্যায়ে। তারা দানব হয়ে উঠেছে। সরকার এখন গণহত্যার মতো পৈশাচিক কর্মকাণ্ডে মেতে উঠেছে।

তিনি বলেন, নিজেদের চার বছরের অপকর্ম ঢাকতে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত  করতে শাসকগোষ্ঠী একের পর এক নতুন নাটক মঞ্চস্থ করছে এবং নানা ধরণের হীন চক্রান্ত করে যাচ্ছে।

মির্জা আলমগীর দ্ব্যর্থহীন কন্ঠে বলেন, সরকারের বেপরোয়া জুলুম-নির্যাতন, হত্যা, সংঘাত ও সংকট  মোকাবিলায় জাতি ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের পথকেই বেছে নেবে।

মির্জা আলমগীর গত কয়েকদিনে সরকারের নারকীয় গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ডাকা আগামীকালের সকাল-সন্ধ্যা হরতাল সফল করার জন্য দেশের সর্বস্তরের জনগণের প্রতি  আহবান জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।