প্রস্তুতি ম্যাচে আশরাফুলের সেঞ্চুরি

শ্রীলঙ্কায় তিন দিনের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে আশরাফুলের এই সেঞ্চুরি কেবল একটি ভালো ইনিংসই নয়, এটিকে তাঁর প্রতি নির্বাচকদের আস্থাহীনতার জবাব বলা যেতেপারে।সফরের দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২৫ সদস্যের প্রাথমিক দলে ছিলেন না মোহাম্মদ আশরাফুল। এনামুল হক জুনিয়র ও নাঈম ইসলাম সিরিজ থেকে ছিটকে পড়ার পরও নেওয়া হয়নি আশরাফুলকে। অবশেষে আশরাফুল ডাক পান শাহরিয়ার নাফীস চোটগ্রস্ত হয়ে শ্রীলঙ্কায় না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর।

আশরাফুল করেন ১০২ রান।মাত্র এক রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি মমিনুল। তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশকে ১৭৮ রান এনে দেন আশরাফুল ও মমিনুল।
শুরুটা হয় বাজেভাবে। দলীয় ২২ রানে প্রথম উইকেটের পতন। ৪৫ রানে পতন ঘটে দ্বিতীয় উইকেটের। তবে ম্যাচের চিত্র বদলে যায় আশরাফুল ও মমিনুলের দুর্দান্ত ব্যাটিংয়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৮৬ রান। মুশফিকুর রহিম ৪৯ ও সোহাগ গাজী ২৯ রানে অপরাজিত আছেন। মাহমুদউল্লাহ ৫৬, জহুরুল ইসলাম ২৯, নাসির হোসেন ৯ ও এনামুল হক ৬ রানে আউট হন। এর আগে প্রথম ইনিংসে ৪১০ রান করে অলআউট হয় শ্রীলঙ্কার উদীয়মান একাদশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।