কুমিল্লা নগরীতে বিএনপির ডাকা বুধবারের সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল

কুমিল্লা নগরীতে বিএনপির ডাকা বুধবারের সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল করেছে নেতাকর্মীরা। এদিকে  দ্বন্দ্ব ভুলে এ হরতালে সমর্থন দিয়েছেন বিএনপি নেতা কুসিক মেয়র মনিরুল হক সাক্কু। মঙ্গলবার রাত রাত সাড়ে ৭টায় বিএনপির দুই গ্রুপের নেতাকর্মীরা একত্রে বিক্ষোভ মিছিল করে। এর কিছু সময়ের মধ্যেই এতদিন দলীয় বিভেদে দুরে থাকা সাক্কু হরতালে তার সমর্থনের কথা ঘোষণা করেন।  রাত সাড়ে ৯টায় কুসিক মেয়র মনিরুল হক সাক্কু মুঠোফোনে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৭টায় নগরীর কান্দিরপাড়ের বিএনপি কার্যালয় থেকে কুমিল্লা জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক হাজী আমিনুর রশীদ ইয়াছিন সমর্থিত নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। সময় বিএনপি কর্মীদের ছোঁড়া একটি ইটের টুকরা একজন পুলিশ কন্সটেবলের মাথায় আঘাত হানে। মিছিলটি নগরের মনোহরপুর এলাকার খন্দকার হক টাওয়ার, সাত্তার খান কমপ্লেক্সে, সাকুরা সহ বেশ কয়েকটি দোকান ও একটি মটর সাইকেল ভাংচুর করে। এসময় এক পুলিশ কনষ্টেবল সহ ৩জন আহত হয়েছে।

এর কিছুক্ষণ পরেই কুসিক মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু সমর্থিত নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে আরেকটি মিছিল বের করে।

হরতালের সমর্থন বিষয়ে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু মুঠোফোনে বলেন, ‘‘রাবেয়া আপা যেমন বিএনপি করে, তেমনি আমিও বিএনপি করি। আমাদের অফিস ভাঙচুর করেছে আওয়ামী লীগ কর্মীরা। আমি বসে থাকি কি করে। কাল আমিও মাঠে থাকব।’’

উল্লেখ্য, কুসিক নির্বাচনের পর থেকেই মেয়র সাক্কু মূল বিএনপির কেন্দ্রীয় কর্মসূচিতে তেমন অংশ গ্রহণ করেননি।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।