কুমিল্লায় হরতালে মুখোমুখি আ’লীগ-বিএনপি,সংঘর্ষের আশঙ্কা

কুমিল্লা জেলা সদরে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে পালিত হচ্ছে। হরতাল ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারি দলের নেতাকর্মীদের সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। বুধবারের এই হরতালে জেলা শহরে রিকশা, অটোরিকশাও চলাচল করতে পারছে না। নগরীর বিভিন্ন সড়কে সকাল থেকেই পিকেটিং করছে হরতাল সমর্থকরা। এ সময় দুইজনকে আটক করেছে পুলিশ। তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানা যায়নি। হরতালের সমর্থনে কান্দিরপাড় এলাকায় মিছিল করেছে জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক ইয়াসিন সমর্থিত গ্রুপের নেতাকর্মীরা। উভয় গ্রুপের নেতাকর্মীরা টাউনহলের সামনে অবস্থান নিয়েছে।

তবে সিটি কর্পোরেশন (কুসিক) মেয়র সাক্কু সমর্থিত নেতাকর্মীরা নগরীর কান্দিরপাড়ের বিএনপি কার্যালয়ে অবস্থান নিয়ে আছেন।

এদিকে, ওই এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছে। যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। এরই পরিপ্রেক্ষিতে কান্দিরপাড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, দুই দলের নেতাকর্মীরাই আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, ককটেল এনে কান্দিরপাড় এলাকায় জড়ো করেছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সামসুজ্জামান জানান, অপ্রীতিকর ঘটনা প্রতিহত করতে সতর্ক রয়েছে পুলিশ।

উল্লেখ্য, মঙ্গলবার হরতাল চলাকালে নগরীর কান্দিরপাড়ে দুপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে জেলা সদরে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল আহবান করে জেলা বিএনপি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।