বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
spot_img
Homeরাজনীতিমুসলামানদের এই দেশে নাস্তিক সরকার ক্ষমতায় থাকতে পারে না: আল্লামা শফী

মুসলামানদের এই দেশে নাস্তিক সরকার ক্ষমতায় থাকতে পারে না: আল্লামা শফী

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ইসলাম রক্ষার লংমার্চে বাধা দিয়ে সরকার নাস্তিকদের পৃষ্ঠপোষকতা করেছে। মুসলামানদের এই দেশে নাস্তিক সরকার ক্ষমতায় থাকতে পারে না। তিনি বলেন, যারা ক্ষমতায় আছে এবং থাকবে- সবাইকেই মুসলামানদের এই ইমানি দাবি মেনে নিয়ে ক্ষমতায় থাকতে হবে। শাহ শফী শনিবার রাজধানীর মতিঝিলে হেফাজতের ইসলামের লংমার্চ পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

আল্লামা আহমদ শফীর পক্ষে লিখিত বক্তব্যে বলা হয়, হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি ইমান রক্ষার দাবি। আমাদের এ দাবি মানতেই হবে। ক্ষমতায় যেই থাকুক না কেন আমাদের দাবি মেনে নিয়েই ক্ষমতায় থাকতে হবে।

নাস্তিকদের পৃষ্ঠপোষকতার সমালোচনা করে তিনি বলেন, একজন বিচারক ইমান রক্ষার তাগিদে নাস্তিকদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় তার বিরুদ্ধে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করা হয়েছে, যা নাস্তিক পৃষ্ঠপোষকতার স্বরূপ। মুসলামানদের এই দেশে এ সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়ে ফেলেছে।

বর্তমান সরকার প্রবর্তিত শিক্ষানীতির সমালোচনা করে শাহ শফী আরও বলেন, এখন এ দেশে দেবদেবীর নামে জবেহ করা জীব খাওয়ানো জাযেজ, তা আমাদের শেখানো হচ্ছে। এ রকম অনৈসলামিক কাজ বরদাশ করার মতো নয়।

দেশের সকল মসজিদ মাদ্রাসার ইমাম ও শিক্ষকদের বিনা ভয়ভীতিতে নির্বিঘ্নে দায়িত্ব পালন করা, সংবিধানে এক আল্লাহর ওপর পূর্ণ বিশ্বাস সংযোজনসহ হেফাজতে ইসলামেরর যেসব দাবি করা হয়েছে, তা অবিলম্বে মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি। অন্যথায় তৌহিদী জনতাকে সঙ্গে নিয়ে ইমান রক্ষার এ দাবি মানতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেন অশীতিপর এই ইসলামী ব্যক্তিত্ব।

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এ মহাসমাবেশে বক্তব্য রাখেন- হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা ও খেলাফতে ইসলামির আমির মাওলানা ইসহাক, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা ও বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি আব্দুর রহমান, জমিয়তে উলামার মহাসচিব মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, কিশোরগঞ্জ জামেয়া ইমাদাদিয়ার প্রিন্সিপাল মাওলানা আনোয়ার শাহ, নেজামের ইসলাম পার্টির সভপতি মাওলানা আব্দুর রকিব, কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের মহাসচিব মাওলানা আবদুল জব্বার, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, খেলাফতে ইসলামির আমির মাওলানা আবুল হাসনাত আমিনী ও চট্টগ্রাম লালখান বাজার মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন হেফাজত নেতা মাওলানা জুনায়েদ আল হাবিব।

সমাবেশে এসে সংহতি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও সাদেক হোসেন  খোকা। এছাড়া জাতীয় পার্টির পক্ষ থেকে সংহতি জানান দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর।

সমাবেশে মাওলানা মুহাম্মদ ইসাহাক বলেন, এ দেশে অন্য ধর্মের মানুষেরা তাদের স্ব স্ব ধর্ম পালন করতে পারবে। কিন্তু নাস্তিকরা তাদের কর্মকাণ্ড করতে পারবে না। আল্লামা শফীর নেতৃত্বে এ দেশে ইসলামী হুকুমাত কায়েম হবেই।

প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান বলেন, আমাদের এ আন্দোলন ইমান ও আকিদা রক্ষার আন্দোলন। কোনো মুসলামান এ অবস্থায় ঘরে বসে থাকতে পারে না।

মুফতি আব্দুর রহমান বর্তমান সরকারকে বদদোয়া করে বলেন, ‘হে আল্লাহ এই সরকারকে ধর, নাস্তিকদের খতম কর।’

তিনি বলেন, ‘যত চেষ্টাই করা হোক, ইসলামকে কেউ নিশ্চিহ্ন করতে পারবে না। যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে, তারাই একদিন নিশ্চিহ্ন হয়ে যাবে।’

মাওলানা আবদুল জব্বার বলেন, ‘আমরা কোনো রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য এখানে আসিনি। সরকার আমাদের দাবিগুলো পূরণ করলে আমরা কোনো কর্মসূচি দেব না।’

 

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments