শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
শনিবার, অক্টোবর 16, 2021
spot_img
Homeরাজনীতিহেফাজত আতঙ্কে সাময়িকভাবে ভণ্ডুল শাহবাগের সমাবেশ

হেফাজত আতঙ্কে সাময়িকভাবে ভণ্ডুল শাহবাগের সমাবেশ

শাহবাগে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি ও জামায়াত-শিবির নিষিদ্ধের দাবিতে সরকার সমর্থিত শাহবাগ আন্দোলনকারীদের পূর্বঘোষিত সমাবেশ হেফাজত আতঙ্কে সাময়িকভাবে ভণ্ডুল হয়ে গেছে। তবে এর কিছুক্ষণ পরেই সংগঠকরা আবার সংগঠিত হয়ে সমাবেশস্থলে এসে স্লোগান দেয়া শুরু করেছে।

শনিবার সাড়ে ৫টার দিকে সোহরাওয়ার্দী উদ্যান থেকে ছাত্রশিবির ও হেফাজতের কর্মীরা শাহবাগের মঞ্চ দখলের জন্য এগিয়ে আসছে এমন গুজবে উপস্থিত সবাই ছত্রভঙ্গ হয়ে যায়। আতঙ্কে এ সময় দ্বিগ্বিদিক ছুঁটোছুটি করতে থাকেন আয়োজক ও সমর্থকরা।

এ সময় টিএসসিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান করছিলেন।

পরে তারা সংগঠিত হয়ে লাঠিশোটা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রশিবির ও হেফাজতের নেতাকর্মীদের খুঁজতে থাকে। তবে তাদের কাউকে না পেয়ে কয়েকজন সাধারণ দর্শনার্থীকে মারধর করে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্যানের কয়েকটি দোকানেও হামলা চালায়।

শাহবাগের সমাবেশে ছাত্রলীগের লাঠির মহড়া
শাহবাগে সরকার সমর্থকদের সমাবেশে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠির মহড়া দেখিয়েছে। তারা হাতে বাঁশের লাঠি, হকিস্টিক ও রড নিয়ে শাহবাগের বিভিন্ন স্থানে মিছিল করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম কেন্দ্রীয় নেতাদের নিয়ে, ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক ওমর শরীফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি শরিফ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ ঢাকা কলেজ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের ছাত্রলীগ নেতারা পৃথকভাবে লাঠির শোডাউন করে।

এছাড়া ছাত্রলীগের একটি অংশ টিএসসি ও আরেকটি অংশ শেরাটন হোটেলের পাশে অবস্থান নিয়ে মহড়া দেয়। সমাবেশের পুরো এলাকাজুড়েই ছাত্রলীগের আধিপত্য দেখা গেছে।

হেফাজত ও ছাত্রশিবির শাহবাগে আসছে এমন গুজবে প্রথম দফায় ভণ্ডুল হয়ে যায় সমাবেশ। পরে আয়োজকরা সংগঠিত হয়ে শাহবাগে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। সর্বশেষ লোকস্বল্পতার কারণে সমাবেশ শুরুতে দেরী হচ্ছে।

এজন্য ছাত্রলীগ-যুবলীগ-স্বেচ্ছালীগের রাজধানীর বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা নেতাদের নির্দেশ পেয়ে এখন গাড়িতে করে সমাবেশস্থলে আসছেন।

সুত্র: আরটিএনএন

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments