সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
সোমবার, নভেম্বর 29, 2021
spot_img
Homeজেলাকক্সবাজারে হেফাজতের শান্তিপূর্ণ হরতাল পালন

কক্সবাজারে হেফাজতের শান্তিপূর্ণ হরতাল পালন

সারাদেশের মত কক্সবাজারে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল গতকাল সোমবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। হেফাজতের কর্মীরা কক্সবাজার শহরের প্রধান সড়কে  হরতালের সমর্থনে মিছিল করেছে। রাস্তায় জায়নামাজ বিছিয়ে নফল নামাজ আদায় করেছে। পিকেটারদের অনেকেই রাস্তায় বসে বসে তাসবীহ জপতে দেখা যায়। পিএমখালি, বাংলাবাজার, উখিয়া বাজার, কোর্টবাজার, চকরিয়া, ঈদগাঁও, রামু ও কক্সবাজার শহরে হরতালের সমর্থনে মিছিল করতে দেখা যায় হেফাজতের নেতাকর্মীদের। এদিকে সকাল থেকে প্রধান সড়কে কিছু টমটম রিকসা চলাচল করলেও তার পরিমান ছিল অন্যান্য হরতালের চেয়ে কম। শহর ও বাসষ্ট্যান্ড থেকে দূরপাল্লার কোনো গাড়ি ছেড়ে যায়নি। উপজেলার সড়কগুলো ছিল ফাকা। সরকারী বেসরকারী অফিস আদালত খোলা থাকলেও লোকজনকে আসতে দেখা যায়নি। বিভিন্ন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও বিজেবি মোতায়ন করা হয়েছে
নাশকতা ঠেকাতে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ-র‌্যাব মোতায়েন আছে। প্রধান প্রধান সড়কে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
এদিকে ঢাকার লংমার্চে বাধা, কর্মী-সমর্থকদের ওপর হামলা-নির্যাতন-গ্রেপ্তার এবং ১৩ দফা দাবি আদায়ে হেফাজতে ইসলামের ডাকে পর্যটন উপজেলা টেকনাফেও স্বতস্ফুর্ত হরতাল পালিত হয়েছে। অন্যান্য বারের হরতালে সিএনজি, মোটর সাইকেলসহ ছোট ছোট যানবাহন চলাচল করলেও আজকের হরতালে কোন প্রকার যানবাহন চলাচল করতে দেখা যায়নি। শতশত তৌহিদী জনতা টেকনাফ-কক্সবাজার সড়কে অবস্থান করে পিকেটিং করেছে। ইসলাম প্রিয় সাধারণ মানুষও হরতালকারীদের পাশে দেখা গেছে। অনেকে পানি, জুইস, রুটিসহ হালকা নাস্তা পাঠিয়ে পিকেটিংকারীদের সাথে সংহতি প্রকাশ করতে দেখা গেছে। তবে টেকনাফের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। টেকনাফের আল জামেয়া ইসলামিয়া, গোদারবিল, সাবরাং, শাহপরীরদ্বীপ, হ্নীলার দারুস সুন্নাহ, হোয়াইক্যংয়ের উলুবনিয়া, উনছিপ্রাং এবং বাহারছড়ার মিঠাপানিরছড়াসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা সড়কে পিকেটিং করতে দেখা গেছে। হ্নীলা আল জামেয়া আল ইসলামীয়া দারুস সুন্নাহ মাদ্রাসার শিক্ষক ক্বারী মকছুদুল হকের নেতৃত্বে টেকনাফে‎র হ্ীলায় পিকেটিং করেন। ্এছাড়া জুহুরের সময় হলে সড়কে নামাজ আদায় করেন। অপরদিকে টেকনাফ বাস ষ্টেশনেও মিছিল হয়েছে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ফরহাদ জানান, সারাদিন কোথাও বিশৃংখলা সৃষ্টি হয়নি এবং কাউকে আটক করা হয়নি।
‘নাস্তিক’ ব্লগারদের শাস্তিসহ ১৩ দফা দাবিতে হেফাজতের ডাকা লংমার্চে বাধা দেয়ার অভিযোগে হরতাল ডাকে সংগঠনটি। আজকের হরতালে কোনো ধরনের সহিংসতা করা হবে না বলে ঘোষণা দিয়েছেন হেফাজতে ইসলামের নেতারা। রোববার হেফাজত ইসলামের লালবাগের মহানগর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন।
এদিকে বিএনপি ও ১৮ দলের ডাকে কাল থেকে ৩৬ ঘন্টার হরতাল শুরু হচ্ছে। এনিয়ে সারাদেশ ১ সপ্তাহের ছূটির ফাঁদে পড়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments