৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনেই বগুড়ায় পিকেটারদের হামলায় ট্রাকচালক নিহত

বগুড়ায় ১৮ দলের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে পিকেটারদের হামলায় এক ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনার জের ধরে পুলিশ ছয় পিকেটারকে গ্রেফতার করেছে। ফলে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা জানান, নিহত ট্রাকচালক খোকন মিয়া (৩৫) বগুড়ার মাটিডালি এলাকার জয়নালের ছেলে।  আজ সকাল থেকেই শহরের বিভিন্ন স্থানে পিকেটারদের শক্ত অবস্থানে কঠোর হরতাল পালিত হচ্ছে। র‌্যাব, পুলিশ শহরে সতর্ক অবস্থানে থেকে টহল জোরদার করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় বগুড়ার ঝোপগাড়ি এলাকায় ট্রাক চালিয়ে যাওয়ার চেষ্টা করলে পিকেটাররা তাকে থামতে বলে। নিষেধ না শুনে ট্রাক চালাতে গেলে একপর্যায়ে পিকেটারা তাকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পিকেটারদের ইটের আঘাতে তিনি গুরুতর আহত হন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মুত্যু হয়। বগুড়া সদর থানার ওসি সৈয়দ শহীদ আলম জানান, পিকেটারদের ইটের আঘাতে একজন ট্রাক চালক নিহত হয়েছে। নিহতের মৃতদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

এ ঘটনার পর শহরের নিশিন্দারা এলাকা থেকে পিকেটিং করার সময় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। সকাল সাতটায় হরতালের সমর্থনে শহরের দ্বিতীয় বাইপাস সাবগ্রাম এলাকায় ছাত্রশিবির বিক্ষোভ মিছিল করে। এছাড়াও বিভিন্ন স্থানে যুবদল, স্বেচ্ছাসেবক দল খণ্ড খণ্ড মিছিল সমাবেশ করে পিকেটিং অব্যাত রাখে। সকাল সাড়ে আটটায় বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। বগুড়ার ১২ উপজেলায় স্বতঃস্ফূর্ত এবং শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সব ধরনের যানচলাচল বন্ধ আছে। দোকানপাট, অফিস-আদালত বন্ধ আছে। পিকেটাররা বিভিন্ন স্থানে সড়ক-মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।