কাল কুমিল্লা সফরে আসছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার কুমিল্লায় আসছেন। তিনি জেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ঘোষণা করবেন। কুমিল্লা জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রী উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন শেষে বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে এক জনসভায় বক্তব্য রাখবেন। ওই জনসভার আয়োজন করবে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর কুমিল্লা সফরকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভায় কুমিল্লা বিভাগ বাস্তবায়নের দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। এক বর্ধিত সভায় এ দাবির জানানোর পক্ষে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী কুমিল্লা সফরের কার্যসূচিতে রয়েছে- সকাল ১০টায় মুরাদনগর উপজেলার শ্রীকাইল গ্যাসফিল্ডের গ্যাস কূপ খনন এবং ১ কি. মি. আন্তঃসংযোগ পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সঞ্চালন কার্যক্রমের উদ্বোধন শেষে স্থানীয় সুধী মহলের সাথে মতবিনিময় সভা।

বেলা ১১টা ৩০ মিনিটে নজরুল ইন্সস্টিউট ভবনের উদ্বোধন, ১১টা ৪৫মিনিটে জেলা শিল্পকলা একাডেমীতে নজরুল ইন্সস্টিউট ভবনের উদ্বোধন। বেলা ১টায় নগরীর ধর্মপুর ১০০০ মে. টন ধারণ ক্ষমতা সম্পন্ন ৪টি খাদ্য গুদাম উদ্বোধন করবেন।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চৌদ্দগ্রামে ১০০০ মে. টন ধারণ ক্ষমতা সম্পন্ন ১টি খাদ্য গুদাম, কুমিল্লা জেলা রেজিস্ট্রি অফিস ভবন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ২৫০ শয্যা থেকে ৫০০ শয্যায় উন্নীতকরণ, দাউদকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ১০ এমবিএ ৩৩/১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র, ১৯ কিঃ মিঃ ৩৩ কেভি সোর্স লাইন এবং ব্রাহ্মণপাড়া উপজেলা হাসপাতালকে ৩১ শষ্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

অন্যদিকে তিনি কুমিল্লা ভিক্টেরিয়া সরকারি কলেজের একাডেমিক কাম এক্সামিনেশন হলের নির্মাণ কাজ ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী হোস্টেলের উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

তিনি টাউন হল মাঠে প্রতীকী ফলকের মাধ্যমে এসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।