রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলাশুক্রবারের চট্টগ্রামে হেফাজতের মহাসমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন

শুক্রবারের চট্টগ্রামে হেফাজতের মহাসমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন

আগামীকাল শুক্রবার হেফাজতে ইসলামের মহাসমাবেশ  চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে  অনুষ্ঠিত হবে। হেফাজত নেতারা জানিয়েছেন যে এ উপলক্ষে তাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে  । বৃহস্পতিবার রাতে মধ্যেই জমিয়াতুল ফালাহ মাঠে বক্তাদের জন্য মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। এছাড়া মাইক লাগানোর কাজও প্রায় শেষ। জমিয়াতুল ফালাহ মাঠ থেকে নগরীর জিইসি পর্যন্ত মাইক লাগানো হয়েছে।

এদিকে, সমাবেশ নিয়ে কয়েকদিন ধরে নগরীতে চলেছে প্রচার কার্যক্রম। হেফাজতের ১৩ দফা দাবি সম্বলিত পোস্টারে ছেয়ে গেছে নগরী। নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে দিনরাত মাইকিং করা হচ্ছে।

হেফাজতে ইসলামের সাহিত্য ও প্রশিক্ষণ সম্পাদক মুফতি হারুন ইজহার বলেছেন, ‘আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল চট্টগ্রামের ইসলাম প্রিয় তৌহিদি জনতার আগমনে ওয়াসা মোড়ের ইসলামী চত্বর মুখর হয়ে উঠবে।’

তিনি বলেন, সমাবেশ প্রায় ৬ থেকে ৭ লাখ লোকের সমাবেশ ঘটবে। চট্টগ্রামের আশপাশের উপজেলা থেকে বিপুল সংখ্যক তৌদিহী জনতা মহাসমাবেশে অংশগ্রহণ করবে।

এদিকে, শুক্রবারের মহাসমাবেশ সফলের লক্ষ্যে হাটহাজারীতে পৌর হেফাজত কমিটির উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাদ আসর হেফাজতে ইসলামের কেন্দীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে হাটহাজারী বাজার কাছারী রোড় দিয়ে কলেজ গেইট হয়ে বাসস্ট্যান্ড ঘুরে ডাকবাংলো চত্বরে গিয়ে শেষ হয়।

হাটহাজারী পৌরসভা কমিটির সভাপতি মাওলানা মীর ইদরীসের সভাপতিত্বে মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের নায়েবে আমির আল্লামা শামসুল আলম।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল লংমার্চ পরবর্তী শাপলা চত্বরের মহাসমাবেশ থেকে ১৩ দফা দাবি বাস্তবায়নে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সরকারকে সময় বেঁধে দিয়েছে হেফাজতে ইসলাম। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে ৫ মে ঢাকা অবরোধের ঘোষণা দেয়া হয়।

 

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments