থাইল্যান্ড সফরে গেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় এশিয়া প্রশান্ত মহাসাগরীয় পানি সম্মেলনে যোগ দিতে দুই দিনের সরকারি সফরে থাইল্যান্ড গেছেন । রবিবার বেলা সোয়া এগারটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তিনি থাইল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেন। এ সময় বিমানবন্দরে তাকে বিদায় জানাতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী,  কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর, পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, জাতীয় সংসদের চিফ হুইপ অধ্যক্ষ আবদুস শহীদসহ মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য ও তিন বাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী চিয়াংমাই ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে সোমবার সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে ভাষণ দেবেন।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন।

এছাড়া তিনি দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী জুং হং ওন এবং আরো বেশ কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী চিয়াংমাই এলাকার ঐতিহাসিক স্থান উইয়াং কুম কাম পরিদর্শন এবং থাই প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার দেয়া নৈশভোজে অংশ নেবেন। থাইল্যান্ডের ম্যান্ডারিন অরিয়েন্টাল দাহরা দেবি হোটেলে অবস্থান করবেন তিনি।

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তার জন্য আঞ্চলিক পানি সমস্যা সমাধানে ২০০৬ সালের মার্চে এশিয়া প্যাসিফিক ওয়াটার ফোরাম (এপিডব্লিউএফ) গঠন করা হয়।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।