ওয়েবি পিপলস ভয়েস’অস্কার পেল আল জাজিরা

কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরার অনলাইন ইংরেজি সংস্করণ মোবাইল এপ্লিকেশন ক্যাটাগরিতে সেরা নিউজ ট্যাবলয়েড হিসেবে ‘ওয়েবি পিপলস ভয়েস’ পুরস্কার লাভ করেছে।অনলাইনের অস্কার খ্যাত এই পুরস্কার গত ২২ মে নিউ ইয়র্কে এক অনুষ্ঠানের মাধ্যমে আল জাজিরাকে দেয়া হয়।ওয়েবি অ্যাওয়ার্ড দেয়া শুরু হয় ১৯৯৬ সাল থেকে। এবছর ওয়েবি এওয়ার্ডের বিচারকদের মধ্যে টু্টারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন, আরিয়ানা হাফিংটন এবং ইনস্টাগ্রামের তৈরিকারক কেভিন সিসট্রোমের মত বড় মাপের ওয়েব নির্বাহীরা ছিলেন।

বিশ্বের দু’শরও বেশি দেশের ভোটাররা অনলাইনে ওয়েবি অ্যাওয়ার্ডের ২০১৩ সালের নির্বাচনে অংশগ্রহন করে, যা ওয়েবি এওয়ার্ডের জন্যও একটি রেকর্ড। এই নিয়ে আল জাজিরা দ্বিতীয়বারের মতো ওয়েবি অ্যাওয়ার্ড লাভ করলো। এর আগে আল জাজিরার ভিডিও পোর্টাল “দ্যা স্ট্রিম” অনলাইন ফিল্ম এন্ড ভিডিও ক্যাটেগরিতে “নিউজ এন্ড পলিটিক্স : সিরিজ” এর জন্য ২০১২ সালের ওয়েবি পিপলস ভয়েস এওয়ার্ড লাভ করে।

এছাড়াও বিবিসি তাদের অলিম্পিকস কভারেজে’র জন্য, গুগল ম্যাপস আইওএস নেভিগেশন টুলস’র জন্য এবং দ্যা নিউইয়র্কার মার্স কিউরিসিটি রোভার, চার্লিজ থেরন এবং রেড বুল স্ট্রাটোস’র সাথে সেরা লিখিয়ে এডিটোরিয়াল সাইট হিসেবে পুরস্কার জেতে।

ওয়েবি অ্যাওয়ার্ডের জন্য এ বছর ১০ হাজারেরও বেশি সাইট প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। ওয়েবসাইটগুলো এবং ওয়েব প্রোগ্রামিংকে পুরস্কার দিয়ে সম্মানিত করার ব্যাপারে ওয়েবি অ্যাওয়ার্ডই এখন পর্যন্ত নেতৃস্থানীয়।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।