নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পুলিশের নির্যাতনে শামীমের মৃত্যু: তদন্ত কমিটি

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ইউপি চেয়ারম্যানের স্ত্রী ও শ্যালকসহ চার খুনের ঘটনায় গ্রেফতারকৃত আসামি শামীম রেজার মৃত্যুর ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার রাতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আশরাফুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আশরাফুজ্জামানকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির অপর দু’জন হলেন সহকারী পুলিশ সুপার খ অঞ্চল উত্তম কুমার পাঠক ও নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ওসি আসাদুজ্জামান। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এসপি জানান, যদি রিপোর্টে পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ প্রমাণিত হয় তাহলে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সোনারগাঁওয়ের চার হত্যাকাণ্ডের ঘটনায় ১৪ মে গ্রেফতারের পর ১৯ তারিখে আদালতে পাঠানো হয় তাকে। পাঁচ দিন তাকে তদন্ত ওসি অরূপ তরফদারের কোয়ার্টারে আটক রেখে অমানুষিক নির্যাতন চালায়।

নির্যাতনে শামীম অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি করে তাকে আদালতে পাঠানো হয়। আদালত থেকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে শামীম মারা যান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।