আইপিএলে স্পট ফিক্সিং: বাংলাদেশের এক ক্রিকেটারকে নিয়ে গুঞ্জন

আইপিএলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে বাংলাদেশের এক তারকা ক্রিকেটার জড়িত, এই দাবী করেছেন ভারতীয় সংবাদ মাধ্যমের। তবে এ দাবিকে ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অ্যাডহক কমিটির সদস্য আই এইচ মল্লিক।

তিনি বলেন, “ভারতীয় সংবাদ মাধ্যমে এমন খবর এলেও এই সংবাদের কোনো ভিত্তি খুঁজে পাওয়া যায়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড অথবা আইপিএল কর্তৃপক্ষও এখনো এ ব্যাপারে আমাদের কিছু জানায়নি। তারা জানালে এ নিয়ে আমরা আইসিসির সঙ্গে আলোচনা করবো।”

মুম্বাই পুলিশের বরাত দিয়ে সিএনএন-আইবিএন জানায়, আইপিএলে কখনো না খেলা বাংলাদেশের এক তারকা ক্রিকেটার স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত।

আর পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়, বাজিকর সুনীল ভাটিয়া সাবেক রঞ্জি ক্রিকেটার বাবুরাও যাদবের সহায়তায় ইন্ডিয়ান ক্রিকেট লিগ বা আইসিএলে কয়েকটি ম্যাচ গড়াপেটা করেছিলেন। আইসিএল বন্ধ হয়ে যাওয়ার পর বাংলাদেশের এক তারকা ক্রিকেটারের মাধ্যমে বাবুরাওকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বা বিপিএলে খেলাতে নিয়ে আসেন ভাটিয়া।

কিন্তু আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট (আকসু) বাবুরাওকে বাজিকর হিসাবে চিহ্নিত করলে তার বিপিএলে খেলা হয়নি।

দিল্লি পুলিশকে বাবুরাও জানিয়েছেন, বাংলাদেশের কয়েক জন ক্রিকেটারের সঙ্গে তার খুব ভালো সম্পর্ক। তাদের সহায়তায় তিনি বিপিএলে ম্যাচ গড়াপেটা করতেন।

তবে ভাটিয়ার এই দাবিও ভিত্তিহীন বলে মনে করেন বিপিএল গভার্নিং কাউন্সিলের সাধারণ সম্পাদক আই এইচ মল্লিক। তিনি জানান, বোর্ডের ছাড়পত্র না পেলে বিদেশের কোনো ক্রিকেটারের বিপিএলে খেলার সুযোগ নেই। আর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইপিএল ছাড়া অন্য কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্টে ভারতের ক্রিকেটারদের খেলার অনুমোদন দেয় না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।